advertisement
advertisement
advertisement
advertisement

যুক্তরাষ্ট্রের এমএপিএএসি’র কমিশনার নির্বাচিত হলেন রেবেকা ইসলাম

যুক্তরাষ্ট্র প্রতিনিধি
২২ জুন ২০২২ ০৮:৩৭ পিএম | আপডেট: ২২ জুন ২০২২ ০৯:১৯ পিএম
রেবেকা ইসলাম। ছবি : সংগৃহীত
advertisement

যুক্তরাষ্ট্রের এশিয়ান প্যাসিফিক আমেরিকান অ্যাফেয়ার্স’র কমিশনার হিসাবে নিয়োগ পেলেন বাংলাদেশি রেবেকা ইসলাম।

গত মঙ্গলবার মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার কমিশনার হিসেবে তাকে নিয়োগের ঘোষণা দেন। এ সংবাদ বিজ্ঞপ্তিতে গভর্নর এ তথ্যটি নিশ্চিত করেন।

মিশিগানের স্টার্লিং হাইটসে বসবাসরত রেবেকা ইসলাম মিশিগানের আইপিআইএ’র নির্বাহী পরিচালক হিসেবে বর্তমানে কাজ করছেন। তিনি ওয়েন স্টেট ইউনিভার্সিটি থেকে ক্লিনিক্যাল সাইকোলজি থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। রেবেকা ইসলাম  ২০২৫ সালের ৩০ নভেম্বর পর্যন্ত এই কমিশনার পদে নিযুক্ত থাকবে।  তিনি চন্দ্রগুপ্ত পদ্মনাভ আচার্যের স্থলাভিষিক্ত হন।

এছাড়াও চলতি সপ্তাহের শুরুতে রেবেকা ইসলাম ভিনসেন্ট চিনকে নিয়ে চার দিনের একটি প্রচারাভিযানের নেতৃত্ব দেন। যার মধ্যে ছিল জাতীয় কথোপকথন, শিল্প ও সংস্কৃতির সহ নানা বিষয়। 

অনুষ্ঠানে রেবেকা তার নেতৃত্বের জন্য হোয়াইট হাউস থেকে সন্মান সূচক স্বীকৃতি লাভ করেন। রেবেকা ইসলাম প্রেসিডেন্ট বাইডেনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট এরিকা মটসগুগুর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। 

রেবেকার এই অর্জনের জন্য মিশিগানের গভর্নর এবং লে: গভর্নর তার সফল নেতৃত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনিই একমাত্র বাংলাদেশি যিনি এই সন্মান অর্জন করেছেন। এই অর্জনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিরা গর্বিত এবং ভবিষ্যতে তার আরো সফলতা কামনা করেন।