advertisement
advertisement
advertisement
advertisement

আত্মবিশ^াসী সাবিনাদের সামনে মালয়েশিয়া

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২২ জুন ২০২২ ১০:৫৯ পিএম
advertisement

মালয়েশিয়ার মেয়েরা লিগে ভালো পারফর্ম করে। আবার ফিফা র‌্যাংকিংয়েও এগিয়ে। তার পরও সাবিনা ও মারিয়া মান্ডারা আত্মবিশ^াসের ওপর ভর করে আজ খেলতে নামছে। দুই ম্যাচের আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে সফরকারী মালয়েশিয়ার মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ নারী ফুটবল দল। রাজধানীর কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফিফা টায়ার-১ এর প্রথম ম্যাচটি। সন্ধ্যা ৬টায় শুরু হতে যাওয়া এই ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টস।

advertisement

২০১৭ সালে আমন্ত্রণমূলক একটি টুর্নামেন্টে একবারই মুখোমুখি হয়েছিল এই দল। সেবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে মালয়েশিয়া ২-১ গোলে হারিয়ে দিয়েছিল লাল-সবুজদের। তবে এবার সহজে ছাড় দেবে না বাংলাদেশ। কোচ গোলাম রব্বানী ছোটনের কথায়, ‘রোজার পর থেকে কঠোর অনুশীলন করেছি। অ্যাডুকেশনাল ক্লাস হয়েছে মেয়েদের। আমরা পুরোপুরি প্রস্তুত এই দুই ম্যাচের জন্য। ধন্যবাদ বাফুফেকে এই ম্যাচের জন্য। দলের তিনজন ছাড়া সবারই আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে।’ তিনি যোগ করেন- ‘এই ম্যাচে মালয়েশিয়া ফিজিক্যাল ফিট। অভিজ্ঞতায়ও এগিয়ে। তাই ম্যাচেও এগিয়ে থাকবে তারা।’ অধিনায়ক সাবিনা খাতুন বলেন, ‘দীর্ঘ ৮-৯ মাস পর ফিরছি। র‌্যাংকিংয়ে কিছু সময় মেটার করে। কিছু সময় ভালো কেটেছে। মূল ফোকাস থাকবে এই ম্যাচে। র‌্যাংকিংয়ে ফেরার সুযোগ এটি আমাদের জন্য। এটা গুরুত্বপূর্ণ। ফোকাস থাকবে দেশের মানুষকে ভালো খেলা উপহার দেওয়া। আশাকরি হতাশ করব না।’

এদিকে মালয়েশিয়ান কোচ জোসেফ বলেন, ‘এখানে আসার আগে এক সপ্তাহ অনুশীলন করেছে মেয়েরা। মূলত আমরা প্রস্তুতি নিচ্ছি জুলাইয়ে অনুষ্ঠেয় এএফএফ (আসিয়ান ফুটবল ফেডারেশন) টুর্নামেন্টের জন্য। এই ফিফা ম্যাচ দুটি ওই টুর্নামেন্টের জন্য আমাদের সহায়তা করবে। বাংলাদেশ আমাদের এখানে আমন্ত্রণ জানিয়েছে তাই এসেছি। এতে ভাল হয়েছে, আমরা স্বাগতিকদের দুর্বলতাগুলো দেখতে পাব।’ ২০১৭ সালের ম্যাচের তিন ফুটবলার রয়েছেন এই দলে।

advertisement