advertisement
advertisement
advertisement
advertisement

সেতুর সাটারিংয়ের বাঁশ মাথায় পড়ে শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া
২৩ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২২ জুন ২০২২ ১১:৪৬ পিএম
advertisement

ধুনট পৌর এলাকায় নির্মাণাধীন একটি সেতুর সাটারিংয়ের খুঁটি খুলে পড়ে লুতু প্রামাণিক (৬৫) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে ধুনট-শেরপুর সড়কের ফায়ার সার্ভিস ভবনের সামনে বাইপাস থানা সড়কের তিনমাথায় এ ঘটনা ঘটে। নিহত লুতু সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলার হরিনাথপুর গ্রামের খলিল প্রামাণিকের ছেলে। এ সময় কোব্বাত আলী (৬০) নামে আরও এক শ্রমিক আহত হন। তিনি একই গ্রামের আজবুল্লাহর ছেলে। দুর্ঘটনার পর ধুনট পৌরসভার মেয়র ও থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

advertisement

জানা গেছে, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অর্থায়নে নির্মাণাধীন ওই সেতুটির ব্যয় ধরা হয়েছে প্রায় ২ কোটি ৬০ লাখ টাকা। বগুড়ার একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটির নির্মাণ কাজ করছেন। ৩ মাস আগে সেতুটির নির্মাণকাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে প্রায় ৫০ ভাগ কাজ শেষ হয়েছে।

নির্মাণাধীন সেতুর শ্রমিক ও প্রত্যক্ষদর্শী ছোট এলাঙ্গী গ্রামের নজরুল ইসলাম জানান, অন্যান্য দিনের ন্যায় গতকাল সকাল থেকে তারা প্রায় ২০ শ্রমিক ওই সেতুতে কাজ করছিলেন। লুতু ও কোব্বাত ওই সেতুর নিচে মাটি সরানোর কাজ করছিলেন।

এ সময় হঠাৎ করে সেতুর সাটারিংয়ের একটি কাঠের খুঁটি তাদের গায়ের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই লুতু অচেতন হয়ে পড়ে। তাদের সেখান থেকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ছাবিহা সুলতানা জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা গেছেন। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

advertisement