advertisement
advertisement
advertisement
advertisement

ফ্রান্সে আয়োজিত হবে ফ্রাংকো বাংলা ফ্রেন্ডশিপ ফেস্টিভাল

ফ্রান্স প্রতিনিধি
২৩ জুন ২০২২ ০৬:১৬ পিএম | আপডেট: ২৩ জুন ২০২২ ০৬:১৬ পিএম
ফ্রান্সে আয়োজিত হবে ফ্রাংকো বাংলা ফ্রেন্ডশিপ ফেস্টিভাল
advertisement

ফ্রান্সে ফরাসীদের সাথে বাংলাদেশি কমিউনিটির মিলবন্ধন স্থাপন এবং বাংলাদেশ ও ফ্রান্সের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে একটি ফেস্টিভালের আয়োজন করতে যাচ্ছে অফিওরা বাংলা সংগঠন।

এই ফেস্টিভালে একটি কনসার্টে আয়োজন করা হয়েছে। এই ফেষ্টিভালের বাজেট ধরা হয়েছে ৮৫ হাজার ইউরো। টিকেট বিক্রি, স্পন্সর থেকে প্রাপ্ত অর্থের পর সকল ব্যয়ের যোগান দিবে আভেক রাব্বানী কমার্শিয়াল। এতে বাংলাদেশ দুতাবাস ও স্থানীয় কোনো প্রশাসনের কোন কমার্শিয়াল পার্টনারশিপ নেই।

গত মঙ্গলবার অফিওরা হলে সংবাদ সম্মেলনের এই তথ্য তুলে ধরেন ফ্রসে আভেক রাব্বানীর প্রতিষ্টাতা ও অফিওরার প্রেসিডেন্ট স্তা মেরি কাউন্সিলর কৌশিক রাব্বানী খান। তিনি সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য তুলে ধরেন বলেন, এই ফেস্টিভালকে সফল করতে বাংলাদেশ দুতাবাসকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। ফেস্টিভালে অংশগ্রহণ করতে দেশ থেকে শিল্পীদের ভিসা প্রসেসিং এবং তাদের সহযোগিতা করায় অফিওরার আয়োজনে যুক্ত করা হয়েছে। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূতের পরামর্শে এ ফেস্টিভালের নামকরণ করা হয়েছে ফ্রাংকো বাংলা ফ্রেন্ডশিপ ফেস্টিভাল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অপু আলম, ইমরান মাহমুদ, আবু তাহির, ফেরদৌস করিম আখঞ্জী, লুতফুর রহমান বাবু, মো. নজমুল কবির, নয়ন মামুন, আব্দুল মালেক হিমু, মোসাদ্দেক হোসেন সাইফুল, শাহ সোহেলসহ আরও অনেকে।