advertisement
advertisement
advertisement
advertisement

দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭০

নিজস্ব প্রতিবেদক
২৩ জুন ২০২২ ০৬:৩৫ পিএম | আপডেট: ২৩ জুন ২০২২ ০৬:৩৭ পিএম
বন্যায় দুর্ভোগে রয়েছেন সিলেটসহ দেশের নানা প্রান্তের মানুষ। পুরোনো ছবি
advertisement

বন্যায় সিলেট, সুনামগঞ্জসহ সারা দেশে মৃত্যুর সংখ্যা বেড়ে ৭০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ৪৮ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগেই।আজ বৃহস্পতিবার বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৮ জন। জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। ১৭ মে থেকে ২৩ জুনের মধ্যে এ জেলায় ২৬ জনের মৃত্যু হয়েছে। সিলেট জেলায় মৃত্যু হয়েছে ১৬ জনের। ময়মনসিংহ, নেত্রকোনা ও জামালপুর জেলায় মৃত্যু হয়েছে পাঁচজন করে। কুড়িগ্রাম ও শেরপুরে তিনজন করে এবং লালমনিরহাটে একজন মারা গেছেন।

বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যায় সিলেটের পরই রয়েছে ময়মনসিংহের অবস্থান। এ বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। এরপর রংপুর বিভাগের অবস্থান, যেখানে মারা গেছেন চারজন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে বন্যাজনিত বিভিন্ন রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৪৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া বন্যার শুরু থেকে এখন পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৯৫ জন। তবে এই রোগে এখনো মৃত্যুর সংবাদ দেয়নি স্বাস্থ্য অধিদপ্তর। অপরদিকে আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ১১৮ জন।

অন্যদিকে, দেশে ২৪ ঘণ্টায় বজ্রপাতে আহত ১৫ জনের মধ্যে ১৪ জনেরই মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার চারজনের মধ্যে মারা গেছেন একজন। আর পানিতে ডুবে মৃত্যু হয়েছে ৪৫ জনের।