advertisement
advertisement
advertisement
advertisement

উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’, বিপদে জবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
২৪ জুন ২০২২ ১০:০৫ এএম | আপডেট: ২৪ জুন ২০২২ ০২:২২ পিএম
ছবি : সংগৃহীত
advertisement

পরীক্ষার উত্তরপত্রে ‘স্যার আজকে আমার মন ভালো নেই’ কথাটি লিখে বিপদে পড়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের ওই শিক্ষার্থীর অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ছবিতে দেখা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর পরীক্ষার অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠায় বাক্যটি লিখেছেন। পাশেই আবার লাল কালিতে শূন্য নম্বর দিয়ে ‘বাতিল’ লেখা।

মজা করে বিষয়টি বৃহস্পতিবার সকালে ফেসবুকে দিলেও রাত গড়াতে সত্যিই ওই শিক্ষার্থীর মন ভালো নেই। কারণ, বিষয়টি নজরে এসেছে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কর্তৃপক্ষের। ঘটনা তদন্তে রোববার শিক্ষার্থীর ডাক পড়েছে বিভাগের চেয়ারম্যানের দপ্তরে। তবে উত্তরপত্রটি কোনো পরীক্ষার অংশ নয় বলে গণমাধ্যমে জানিয়েছে বিভাগ কর্তৃপক্ষ।

জানতে চাইলে ওই শিক্ষার্থী বলেন, ‘আজকে বিভাগের কোনো পরীক্ষা ছিল না। এই অতিরিক্ত উত্তরপত্রটি কিছুদিন আগে আমাদের ক্লাসরুমে পড়ে থাকায় বাসায় নিয়ে এসেছিলাম। পরে বৃহস্পতিবার সকালে উত্তরপত্রটিতে এই কথাটি লিখে সকালে ফেসবুকে পোস্ট করি। পরে অনেকেই বিষয়টি ঠিক হয়নি জানালে আমি তা সরিয়ে নেই। তবে অনেকে ছবিটি সংগ্রহ করে রাখায় এবং স্ক্রিনশট নেওয়ায় তা ছড়িয়ে পড়েছে।’

ওই শিক্ষার্থী আরও বলেন, তিনি টাইমলাইনে ফানি পোস্ট দিয়েছেন। পরে বুঝতে পেরে তিনি পোস্টটি ডিলিট দিয়ে দেন। বুঝতে পারেননি বিষয়টি এই রকম ভাইরাল হয়ে যাবে। ইনভিজিলেটরের স্বাক্ষর তিনি নিজে করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মমিন উদ্দীন বলেন,‘ঘটনাটির জন্য ওই শিক্ষার্থী ভুল স্বীকার করেছেন। তারপরও রোববার তাকে বিশ্ববিদ্যালয়ে এসে দেখা করতে বলা হয়েছে। তখন আমরা বিষয়টি সম্পর্কে সম্পূর্ণভাবে জেনে পরবর্তী পদক্ষেপ নেবো।’

পাশাপাশি ভাইরাল হওয়া অতিরিক্ত উত্তরপত্রে ইনভিজিলেটর স্বাক্ষরটি ইংরেজি বিভাগের কোনো শিক্ষকের নয় বলেও জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান।