advertisement
advertisement
advertisement
advertisement

দেশি পেঁয়াজের দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা

হিলি প্রতিনিধি
২৪ জুন ২০২২ ০৯:৪১ পিএম | আপডেট: ২৪ জুন ২০২২ ০৯:৪১ পিএম
হিলি বন্দরে পেঁয়াজ বিক্রেতা। ছবি : সংগৃহীত
advertisement

ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় দিনাজপুরের হিলি বন্দরের খুচরা বাজারে দেশিয় পেঁয়াজ কেজিতে দাম বেড়েছে ১০ থেকে ১২ টাকা। গত দুই দিন আগে খুচরা বাজারে যে পেঁয়াজ বিক্রয় হয়েছে ৩০ টাকা কেজি দরে। এখন সেই পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৪০ থেকে ৪২ টাকা টাকা কেজি দরে।

আজ শুক্রবার বাজার ঘুরে দেখা গেছে, ভারতীয় পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় হিলি বাজারের আড়ৎগুলো দখল করে নিয়েছে দেশিয় পেঁয়াজ। প্রতি কেজি পেঁয়াজ বিক্রয় হচ্ছে ৪০ থেকে ৪২ টাকা কেজি দরে।

advertisement

খুচরা বিক্রেতা রুবেল জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে দেশি পেঁয়াজের দাম কেজিতে ১০ থেকে ১২ টাকা দাম বেড়েছে। বাজারে পেঁয়াজ প্রকার ভেদে ৪০ থেকে ৪২ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আর এখন বন্দরের বাজারে খুজেই পাওয়া যাচ্ছে না ভারতীয় পেঁয়াজ।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারকরা বলেন, ইমপোর্ট পারমিট (আইপি) মেয়াদ শেষ হওয়ায় হিলি স্থলবন্দর দিয়ে ঈদের পর থেকে ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হয়ে গেছে। এখন দেশি পেঁয়াজ বাজারে সরবরাহ কমে যাওয়ায় দাম বাড়তে শুরু করছে। ঈদুল আজহার আগে দাম আরও বাড়তে পারে বলে আশংকা করছেন তারা। তবে ভারতীয় পেঁয়াজ আমদানি শুরু হলে দাম আরও কমে আসবে।

advertisement