advertisement
advertisement
advertisement
advertisement

পদ্মা সেতু এলাকায় মোবাইল নেটওয়ার্ক জোরদার

নিজস্ব প্রতিবেদক
২৪ জুন ২০২২ ১০:২২ পিএম | আপডেট: ২৫ জুন ২০২২ ১২:৫০ এএম
advertisement

পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে মাওয়া ও জাজিরা প্রান্তে বড় জনসমাগম হবে। তাই সংশ্লিষ্ট এলাকায় মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিত করতে বিশেষ ব্যবস্থা নিয়েছে মোবাইল অপারেটরগুলো। গতকাল শুক্রবার বিটিআরসি থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার মাওয়া প্রান্তে সার্ভিস এরিয়া-১ এর কাছে গ্রামীণফোন, রবি ও বাংলালিংকের যৌথভাবে স্থাপিত একটি স্থায়ী সাইট এবং মাওয়া প্রান্তে গ্রামীণফোন ও টেলিটক স্থাপিত অস্থায়ী সাইট তথা সেল অন হুইল (কাউ)পরিদর্শন করেন।

advertisement

পরে সেতুর ওপরে এবং জাজিরা প্রান্তে নেটওয়ার্কের মান যাচাই করে পরিদর্শক দল। এ সময় অপারেটররা বিটিআরসি চেয়ারম্যানকে তাদের গৃহীত পদক্ষেপ সম্পর্কে অবহিত করেন।

বিটিআরসি জানায়, অপারেটররা পদ্মা সেতুর দুই প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে আসা সবার জন্য মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতে বিদ্যমান সাইট ও অস্থায়ী সাইটে বিভিন্ন আধুনিক প্রযুক্তি, সর্বোচ্চ পরিমাণে তরঙ্গ, ২টি উচ্চক্ষমতা সম্পন্ন অ্যান্টেনা এবং টুজি, থ্রিজি ও ফোরজি প্রযুক্তির সক্ষমতা ও ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছে। এছাড়া টেলিটক এনটিটিএন অপারেটরের কাছ থেকে ট্রান্সমিশনের উদ্দেশ্যে আনলিমিটেড ব্যান্ডউইথ গ্রহণ করেছে।

পদ্মা সেতু ও সংলগ্ন এলাকায় নেটওয়ার্কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য সব মোবাইল অপারেটর বিশেষ মনিটরিং টিম গঠন করেছে।

advertisement