advertisement
advertisement
advertisement
advertisement

শিক্ষার্থীকে মারধরের ঘটনায় রাবি ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

রাবি প্রতিনিধি
২৬ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৫ জুন ২০২২ ১১:৫২ পিএম
advertisement

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আবদুল লতিফ হলের আবাসিক শিক্ষার্থীকে মারধর ও নামিয়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত এক ছাত্রলীগ কর্মীকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছে হল প্রশাসন। তার নাম তাসকীফ আল তৌহিদ। এ ছাড়া জড়িত ছাত্রলীগ নেতা শামীম হোসেন ও পারভেজ হাসান জয়কে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ জুন) রাতে প্রাধ্যক্ষ পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়। এ ঘটনা তদন্ত করার জন্য হলের আবাসিক শিক্ষক ড. মো. হামিদুল ইসলামকে আহ্বায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন ড. অনিক কৃষ্ণ কর্মকার ও ড. মো. আবদুল কাদের।

advertisement 3

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবাব আবদুল লতিফ হলে গত ২৩ তারিখ রাতের অনাকাক্সিক্ষত ঘটনার পরিপ্রেক্ষিতে প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাসকীফ আল তৌহিদকে হল থেকে সাময়িভাবে বহিষ্কার করা হলো। এ ছাড়া মো. শামীম হোসেনের শিক্ষাজীবন শেষ হওয়ায় ও পারভেজ হাসান জয় বঙ্গবন্ধু হলের নিবন্ধিত ছাত্র হওয়ায় তাদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো এবং বিশৃঙ্খলা সৃষ্টির কারণে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলো।

advertisement 4

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে নবাব আবদুল লতিফ হলের ২৪৮ নম্বর কক্ষের আবাসিক ছাত্র মুন্না ইসলামকে মারধর করে বের করে দিয়ে আরেক শিক্ষার্থীকে তুলে দেয় অভিযুক্ত ছাত্রলীগ নেতারা। পরে প্রাধ্যক্ষ গিয়ে ওই শিক্ষার্থীকে তার সিটে তুলে দেন। তবে তখন মারধরের অভিযোগটি অস্বীকার করেন ছাত্রলীগের ওই নেতাকর্মীরা। গত কয়েক দিন আগে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আরেক আবাসিক শিক্ষার্থীকে নামিয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

advertisement