advertisement
advertisement
advertisement
advertisement

চুয়েটের সহকারী পরিচালক হলেন মুহাম্মদ রাশেদুল ইসলাম

অনলাইন ডেস্ক
২৭ জুন ২০২২ ০৯:২৫ পিএম | আপডেট: ২৭ জুন ২০২২ ০৯:২৫ পিএম
মুহাম্মদ রাশেদুল ইসলাম
advertisement

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলাম (রাশেদ পারভেজ) সহকারী পরিচালক (জনসংযোগ) হিসেবে পদোন্নতি পেয়েছেন।

আজ সোমবার তিনি সহকারী পরিচালক পদে যোগদান করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান চুয়েটের তথ্য ও প্রকাশনা শাখার উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান।

advertisement

উল্লেখ্য, গতকাল রোববার অনুষ্ঠিত চুয়েটের ১২৫তম সিন্ডিকেট সভার সুপারিশক্রমে তিনি এ পদোন্নতি পান। তিনি চুয়েটের জনসংযোগ কর্মকর্তা পদে ২০১৭ সালের ৩০ মার্চ থেকে কর্মরত। চুয়েটে যোগদানের আগে রাশেদ পারভেজ দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার হিসেবে প্রায় তিন বছর (২০১৪-২০১৭) কর্মরত ছিলেন।

মুহাম্মদ রাশেদুল ইসলাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০১৩ সালে প্রথম শ্রেণিতে বি.এস.এস (অনার্স) এবং ২০১৪ সালে একই বিষয়ে প্রথম শ্রেণিতে এম.এস.এস (মাস্টার্স) সম্পন্ন করেন।

তিনি বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় নারী কৃষকের অবদানের স্বীকৃতি বিষয়ে প্রতিবেদনের জন্য ২০১৫ সালের ২৪ ডিসেম্বর ঢাকায় যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক স্বেচ্চাসেবী সংগঠন ‘অক্সফাম’ ও দেশীয় গণমাধ্যম গবেষণা সংস্থা ‘সমষ্টি’র অক্সফাম ফেলোশিপ-২০১৫ মনোনীত হন। এ ছাড়া চট্টগ্রামের পোল্ট্রি শিল্পের সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদনের জন্য ওয়াচডগ বাংলাদেশ ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সমন্বয় কমিটির ২০১৬ সালের ২০ আগস্ট ‘সেরা প্রতিবেদক’ হিসেবেও পুরষ্কার পান। তিনি জার্মানির ডয়চে ভেলে থেকে গণমাধ্যম বিষয়ক প্রশিক্ষণসহ বিভিন্ন দেশি-বিদেশি প্রতিষ্ঠান থেকে পেশাগত প্রশিক্ষণ গ্রহণ করেন।

advertisement