advertisement
advertisement
advertisement
advertisement

নড়াইল নাটোরসহ ৫ পৌরসভার বাজেট ঘোষণা

আমাদের সময় ডেস্ক
২৮ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৮ জুন ২০২২ ১২:৪২ এএম
advertisement

নড়াইল, নাটোর, কুমিল্লার বরুড়া, নেত্রকোনার কেন্দুয়া ও লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার বাজেট গতকাল ঘোষণা করা হয়েছে।

advertisement 3

নড়াইল পৌরসভায় নতুন করে কোনো করারোপ না করে ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৬২ কোটি ৪ লাখ ৩৪ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। দুপুরে নড়াইল পৌরসভার সম্মেলন কক্ষে পৌরসভার মেয়র আঞ্জুমান আরা এ বাজেট ঘোষণা করেন। বাজেটে রাজস্ব সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ কোটি ৪ লাখ ৩৪ হাজার টাকা, এডিবিসহ উন্নয়ন খাত থেকে ১ কোটি ৫০ হাজার টাকা এবং প্রকল্প খাত থেকে ৫২ কোটি ৬০ লাখ টাকা আয় ধরা হয়েছে। পৌর মেয়র তার বাজেট বক্তব্যে পৌর কর না বাড়ানো, পৌরসভার পরিকল্পিত রাস্তা, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন উন্নয়ন কর্মকা-ের প্রতিশ্রুতি দেন।

advertisement 4

নাটোর পৌরসভায় ২০২২-২০২৩ অর্থবছরের ৬০ কোটি টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র উমা চৌধুরী জলি। আর মোট প্রস্তাবিত বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৬০ কোটি ১২ লাখ ৫১ হাজার ৪০০ টাকা। গতকাল পৌরসভা মিলনায়তনে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে উন্মুক্ত এ বাজেট ঘোষণা করা হয়।

বরুড়া পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের ৩৪ কোটি ৬৮ লাখ ৭৬ হাজার ৫৮১ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. বকতার হোসেন।

কেন্দুয়া পৌরসভার বাজেট ঘোষণা করেন মেয়র আসাদুল হক ভুঁইয়া। বাজেটে ১৭ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৩৩৫ টাকা আয়, ১৭ কোটি ৯১ লাখ ৯ হাজার ১৯৮ টাকা ব্যয় এবং ১ কোটি ৩২ লাখ ৮ হাজার ৮১০ টাকা স্থিতি দেখানো হয়।

রায়পুর পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণা করেছে মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট। তিনি দুপুরে পৌরসভা কার্যালয়ে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকার প্রস্তাবিত আয় ও ব্যয়ের বাজেট ঘোষণা করেন।

advertisement