advertisement
advertisement
advertisement
advertisement

উখিয়ার ফাজিল মাদ্রাসা
এমপির সুপারিশে সভাপতি হলেন জামায়াতনেতা

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার
২৮ জুন ২০২২ ১২:০০ এএম | আপডেট: ২৮ জুন ২০২২ ১২:৪২ এএম
advertisement

উখিয়া উপজেলার রাজাপালং এমদাদুল উলুম ফাজিল মাদ্রাসার শিক্ষক এবং পরিচালনা কমিটির ১২ সদস্য মিলে সভাপতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসকের (শিক্ষা ও আইটি) নাম প্রস্তাব করে পাঠানো হয়; কিন্তু সরকারদলীয় সংসদ সদস্যের সুপারিশে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সভাপতি হিসেবে মনোনয়ন প্রদান করেছে উপজেলা জামায়াতের সাবেক আমির এবং প্রতিষ্ঠানটির সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হাসান আলীকে, যার বিরুদ্ধে প্রতিষ্ঠানটির ২ কোটি ৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

advertisement 3

এদিকে মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি হিসেবে আবুল হাসান আলীর এই নিয়োগকে অবৈধ দাবি করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারীরা। গত রবিবার সকালে কক্সবাজার শহরে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, অবৈধভাবে স্মারক জালিয়াতি করে উখিয়া উপজেলা জামায়াতের সাবেক আমির এবং রুকন সদস্য আবুল হাসান আলীকে সভাপতি মনোনয়ন দিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি।

advertisement 4

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক মুহিব উল্লাহ জানান, নিয়মতান্ত্রিকভাবে প্রতিষ্ঠানটির সভাপতি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসককে (শিক্ষা ও আইটি) মনোনয়ন দেওয়ার জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে আবেদন করা হয়; কিন্তু ওই আবেদনের স্মারকমূলে সভাপতি দেওয়া হয় সাবেক অধ্যক্ষ ও জামায়াতনেতাকে।

advertisement