advertisement
advertisement
advertisement
advertisement

ইভিএমেই ভোটগ্রহণ চাইলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
২৮ জুন ২০২২ ০৬:৪০ পিএম | আপডেট: ২৮ জুন ২০২২ ১১:৩০ পিএম
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পুরোনো ছবি
advertisement

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আগেও আমরা ইসিতে এসে বলেছিলাম। আমাদের পার্টির সিদ্ধান্ত হচ্ছে- আমি এখনও বলছি, দিস ইজ লাউড অ্যান্ড ক্লিয়ার। এখানে রাখঢাক করার কিছু নেই। আগামী নির্বাচনে উল্লেখযোগ্যহারে ইভিএম বৃদ্ধি করার জন্য আহ্বান জানাচ্ছি।’ 

আজ মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইভিএম নিয়ে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত বৈঠকে অংশ নিয়ে এ কথা বলেন ওবায়দুল কাদের।

advertisement

আলোচনায় অংশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন দলগুলোর সঙ্গে কারিগরি বিষয়ে ভোটদান নিয়ে আলোচনা আয়োজন করেছে। আমাদের আমন্ত্রণ জানানোয় আওয়ামী লীগে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষ থেকে আপনাদের ধন্যবাদ।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ মনে করে সুষ্ঠু অবাধ নির্বাচনের জন্য ইসির গ্রহণযোগ্যতা, নিরপেক্ষতা ও সক্ষমতা গুরুত্বপূর্ণ। ইসির দায়িত্বশীল নিরপেক্ষ আচরণ, সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও ইভিএমে ভোটগ্রহণের পদ্ধতি বৃদ্ধি করতে হবে।

এ সময় ওবায়দুল কাদের বিতর্কিত কাউকে পর্যবেক্ষক হিসেবে নিয়োগ না দেওয়া, প্রজাতন্ত্রের কর্মচারীদের রিটার্নিং অফিসার থেকে পোলিং অফিসার নিয়োগসহ একগুচ্ছ দাবির কথা বলেন।

আজ তৃতীয় দফায় ও শেষ দফায় ইভিএম নিয়ে ১৩টি রাজনৈতিক দলকে বৈঠকে আসার আমন্ত্রণ জানিয়েছিল ইসি। এই দলগুলোর মধ্যে নয়টি দল বৈঠকে অংশ নিয়েছে। এর আগে গত ১৯ জুন অনুষ্ঠিত বৈঠকে দুটি দল এবং ২১ জুন অনুষ্ঠিত বৈঠকে বিএনপিসহ পাঁচটি দল অংশ নেয়নি।

advertisement