advertisement
advertisement
advertisement
advertisement

দক্ষিণ কোরিয়ায় পদ্মা সেতু উপলক্ষে আনন্দমেলা অনুষ্ঠিত

দক্ষিণ কোরিয়া প্রতিনিধি
২৯ জুন ২০২২ ০৯:২৪ পিএম | আপডেট: ২৯ জুন ২০২২ ০৯:২৪ পিএম
দক্ষিণ কোরিয়ায় পদ্মা সেতু উপলক্ষে আনন্দমেলা অনুষ্ঠিত। ছবি : সংগৃহীত
advertisement

স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে আনন্দ উৎসব উদযাপন করেছে দক্ষিণ কোরিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশন।

গত রোববার বিকালে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের এক মিলনায়তনে এ আলোচনা সভার সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডেভিড ইকরাম।

advertisement

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সৈকত ও সাধারণ সম্পাদক সোলায়মান স্বপনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ার বিশিষ্ট ব্যবসায়ী আন জে হান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, দক্ষিণ কোরিয়া যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন মানিক, আওয়ামী লীগ নেতা নাজমুল হাসান, রবিউল ইসলাম, মামুন শেখ ও বিশিষ্ট ব্যবসায়ী মিয়া মাসুদসহ অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ইতিহাসের সব থেকে বড় উন্নয়ন কর্মযজ্ঞ 'পদ্মা সেতু' উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু আমাদের গৌরব ও আত্মমর্যাদার প্রতীক। এটা শুধু একটা সেতু নয়, বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াবার প্রতীক।

কোরিয়ান ব্যবসায়ী আন জে হান বলেন, ‘ ব্যবসার কাঝে আমি ৫০ বার বাংলাদেশে গিয়েছি। কিন্ত দক্ষিণ অঞ্চলে যেতে বিভিন্ন সমস্যার পোহাতে হয়েছে আমার। এখন পদ্মা সেতুর কারণে মাত্র ছয় মিনিটেই পদ্মা পার হতে পারবো এই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।’

advertisement