advertisement
advertisement
advertisement
advertisement

পান্টের পর জাদেজার সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক
৩ জুলাই ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৩ জুলাই ২০২২ ১২:৩০ এএম
বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরির পর জাদেজা ষটুইটার
advertisement

ঋষভ পান্টের পর এজবাস্টন টেস্টে আরও এক ভারতীয়র সেঞ্চুরি। বিদেশের মাটিতে প্রথম শতরান করলেন রবিন্দ্র জাদেজা। এর আগে টেস্টে দুটি শতরান থাকলেও সেগুলো এসেছিল ঘরের মাঠে। এবার বিদেশের মাটিতেও শতরান করে ফেললেন জাদেজা।

শুক্রবার টেস্টের প্রথম দিনে পান্টের সঙ্গে ২২২ রানের জুটি গড়েছিলেন জাদেজা। পান্ট শতরান করলেও জাদেজা অপরাজিত ছিলেন ৮৩ রানে। শনিবার খেলা শুরু হতেই শতরান করেন তিনি। ১৮৩ বলে শতরান করেন জাদেজা। সেই ইনিংস যদিও তার পর আর বেশি ক্ষণস্থায়ী হয়নি। ১৯৪ বলে ১০৪ রান করে আউট হয়ে যান তিনি। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪১৬ রানে। ৯৮ রানে ৫ উইকেট হারানো ভারতকে এ জায়গায় পৌঁছে দেওয়ার পেছনে বড় ভূমিকা নিলেন জাদেজা ও পান্ট।

advertisement 3

২০১৮ সালে রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতরান করেছিলেন জাদেজা। সেটিই ছিল টেস্টে তার প্রথম শতরান। শ্রীলংকার বিপক্ষে এই বছরের শুরুতে মোহালিতে শতরান করেছিলেন তিনি। ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন জাদেজা।

advertisement 4

ভারত পঞ্চম টেস্ট খেলছে বার্মিংহ্যামের এজবাস্টনে। এ সিরিজে ২-১ এ লিড নিয়েছে তারা। প্রথম ইনিংসে ভারত ৪১৬ রান করেছে। বুমরাহ ১ ওভারে ৩৫ রান তুলে বিশ^রেকর্ড করেছেন। পঞ্চম টেস্টের এই দ্বিতীয় দিনেই ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ৩১ রানে ২ উইকেট হারায়। ব্রড টেস্ট ক্যারিয়ারে ৫৫০ উইকেট তুলে নেওয়ার কৃতিত্ব দেখান। অবশ্য এক ওভারে ৩৫ রান দিয়ে বিপাকে তিনি। এর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ^কাপে ১ ওভারে ৩৬ রান দিয়েছিলেন। ৬ ছক্কা হাঁকান যুবরাজ সিং।

advertisement