advertisement
advertisement
advertisement
advertisement

বৃষ্টিতে খেলা বন্ধ, বাংলাদেশ ৬০/৪

স্পোর্টস ডেস্ক
৩ জুলাই ২০২২ ০২:১০ এএম | আপডেট: ৩ জুলাই ২০২২ ০৩:৫৩ এএম
ব্যাটে ঝড় তোলেন সাকিব। ছবি: সংগৃহীত
advertisement

দলীয় ৭.৪ ওভারের সময় বৃষ্টি হানা দেওয়ায় খেলা আপাতত বন্ধ রয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৬০ রান করেছে বাংলাদেশ।

বাংলাদেশের ব্যাটিংয়ে দ্রুতই বিদায় নেন ওপেনার মুনিম শাহরিয়ার। আকিল হোসেনের বলে তিনি ব্যক্তিগত ২ রানে তিনি উইকেটরক্ষক ডেভন টমাসকে ক্যাচ দেন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে সাকিব আল হাসানের সঙ্গে ৩৪ রানের পার্টনারশিপ গড়েন এনামুল হক বিজয়। সাড়ে ৬ বছর পর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে খেলতে নামা বিজয় ১০ বলে ১৬ করে ওবেদ ম্যাককয়ের বলে এলবি হন।

advertisement

বেশিক্ষণ টিকতে পারেননি লিটন দাস। সপ্তম ওভারে রোমারিও শেফার্ডের বলে তিনি তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ৯ রানে ফেরেন। পরের ওভারেই বিদায় নেন ঝড়ো ব্যাট করা সাকিব। তিনি হেইডেন ওয়ালশের বলে চার্জ করতে গেলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১৫ বলে ২টি চার ও সমান ছক্কায় ২৯ করেন বিশ্বসেরা অলরাউন্ডার। এক বল পরেই বৃষ্টি আসে।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৩ ও আফিফ হোসেন শূন্য রানে অপরাজিত রয়েছেন।

এর আগে শনিবার মাঠ ভেজা থাকায় ১ ঘণ্টা ৪৫ মিনিট পর গড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ১৬ ওভারে নেমে আসা ম্যাচে টস হেরে ব্যাটিং পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় রাত ১১ টায় টস হওয়ার কথা ছিল। আর দুদলের মাঠে নামার কথা ছিল সাড়ে ১১টায়। তবে মাঠের নানা আংশ পুরোপুরি প্রস্তুত ছিল না।

ডমিনিকায় দীর্ঘ পাঁচ বছর পর প্রথম কোনো আন্তর্জাতিক ম‍্যাচ হতে যাচ্ছে। যেখানে আট বছর পর হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

বাংলাদেশ দলে এ ম্যাচে নেওয়া হয়েছে এনামুল হককে। তিনি সবশেষ জাতীয় দলের হয়ে ২০১৫ সালে টি-টোয়েন্টি খেলেছিলেন।

বাংলাদেশ দল: মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ দল: কাইল মেয়ার্স (অধিনায়ক), ব্রেন্ডন কিং, শামার ব্রুকস, নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েল, ডেভন থমাস, ওডিন স্মিথ, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, ওবেদ ম্যাকয়, হেইডেন ওয়ালশ জুনিয়র।

advertisement