advertisement
advertisement
advertisement
advertisement

শাহজালালে যাত্রীসেবা নিয়ে অসন্তুষ্ট পররাষ্ট্রমন্ত্রী, ফোন দিলেন বিমানমন্ত্রীকে

কূটনৈতিক প্রতিবেদক
৩ জুলাই ২০২২ ০৮:২৬ পিএম | আপডেট: ৪ জুলাই ২০২২ ১২:৪৯ এএম
পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন । পুরোনো ছবি
advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী সেবায় অসন্তুষ্ঠ হয়েছেন পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন। সরকারি সফর শেষে পর্তুগাল থেকে আজ রোববার সকালে তিনি বিমানবন্দরে পৌঁছে লাগেজ বেল্ট এরিয়াতে অপেক্ষমান যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং তাদের অভিযোগ শোনেন।

এ সময় বিমানবন্দরে লাগেজের জন্য অপেক্ষমান যাত্রীদের দুর্ভোগের সত্যতা দেখতে পান। পরে মন্ত্রী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে ফোন করে বিষয়টি জানান। এ সময় বিমান প্রতিমন্ত্রী যাত্রীদের দুর্ভোগ কমাতে এবং সেবার মান বৃদ্ধির বিষয়ে আশ্বস্ত করেন।

advertisement

প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন অভিযোগের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসী বাংলাদেশিরা বিদেশে অনেক কষ্ট করেন এবং তাদের পাঠানো কষ্টার্জিত রেমিট্যান্স দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ় করছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য বিমানযাত্রীরা বিমানবন্দরে লাগেজ সংগ্রহের জন্য ঘন্টার পর ঘন্টা আটকে থাকে। যাত্রীদের জন্য এটা অত্যন্ত পীড়াদায়ক। দীর্ঘ বিমানযাত্রার ক্লান্তি নিয়ে যাত্রীদের এ ধরণের দুর্ভোগের জন্য মূলত বিমানবন্দরের অব্যবস্থাপনাই দায়ী।

তিনি আরও বলেন, কন্সুলার সেবাসহ অন্যান্য সেবার মান উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেওয়া পদক্ষেপের ফলে প্রবাসীরা এখন সুফল পেতে শুরু করেছেন। কিন্তু বিমানবন্দরে প্রবাসীদের দুর্ভোগ লাঘবেও কার্যকর পদক্ষেপ নিতে হবে।

তিনি উপস্থিত যাত্রীদের আশ্বস্ত করে বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবে বিমানবন্দর কর্তৃপক্ষকে জানানো হয়েছে।আশা করা যাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অচিরেই দুর্ভোগ লাঘবে কার্যকর পদক্ষেপ নিবেন।

advertisement