advertisement
advertisement
advertisement
advertisement

হজে গিয়ে মৃত্যুর তালিকায় আরও এক বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক
৩১ জুলাই ২০২২ ০৯:২৪ এএম | আপডেট: ৩১ জুলাই ২০২২ ০৯:৪১ এএম
মো. আবু তালেব মোল্লা। ছবি : সংগৃহীত
advertisement

সৌদি আরবে মো. আবু তালেব মোল্লা (৫৬) নামে আরও এক বাংলাদেশি হাজি মারা গেছেন। হজের ২২ দিন পর গতকাল শনিবার মদিনায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর-EA0749782। 

এ নিয়ে এবারের হজ মৌসুমে হজ পালন করতে গিয়ে ২৫ জন বাংলাদেশির মৃত্যু হলো। তাদের মধ্যে পুরুষ ১৮ জন, নারী সাতজন। এর মধ্যে মক্কায় ১৯, মদিনায় চারজন ও জেদ্দায় দুজন মারা যান। আজ রোববার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিন থেকে এসব তথ্য জানা গেছে।

advertisement

ধর্ম মন্ত্রণালয়ের হজ ম্যানেজমেন্ট পোর্টালে বলা হয়েছে, মো. আবু তালেব মোল্লার বাড়ি মেহেরপুর সদরের কুতুবপুর গ্রামে। তার হজ গাইড মো. জামাল উদ্দিন ভূইয়া, মোনাজ্জেম মো. রুহুল আমীন।

এর আগে, আরও ২৪ জন বাংলাদেশি মারা গেছেন। সৌদি আরবের আইন অনুযায়ী, তাদের সবাইকে সৌদি আরবেই দাফন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ)।

হজযাত্রীদের ফিরতি ফ্লাইট ১৪ জুলাই শুরু হয়। এ পর্যন্ত মোট ১০৯টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৫৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৪৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত পাঁচটি ফ্লাইট রয়েছে। গতকাল শনিবার পর্যন্ত হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩৯ হাজার ৭০ জন হাজি।

advertisement