advertisement
advertisement
advertisement
advertisement

ফ্রান্সে আয়োজিত হলো দাবা প্রতিযোগিতা ২০২২

ফ্রান্স প্রতিনিধি
২ আগস্ট ২০২২ ০৩:৩৮ পিএম | আপডেট: ২ আগস্ট ২০২২ ০৩:৩৮ পিএম
ফ্রান্সে আয়োজিত হলো দাবা প্রতিযোগিতা ২০২২। ছবি : সংগৃহীত
advertisement

গ্রীষ্মকালীন ছুটিকে সামনে রেখে ইপিএস কমিউনিটি ফ্রান্সের উদ্যোগে ইল দো ফসে উন্মুক্ত দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ফ্রা‌ন্সে বসবাসরত বি‌ভিন্ন অঞ্চ‌লের ১৭ জন প্র‌তি‌যোগী অংশ গ্রহণ করেন।

সম্প্রতি লা ভি‌লেত পার্কে আশিক আহ‌মেদ উল্লাস বনাম মোসা‌দ্দেক হো‌সে‌নের অংশগ্রহ‌ণে উদ্ভোধনী প্রথম ম্যাচ শুরু হ‌য়ে‌ছিল।

advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এন এস গ্রুপের চেয়ারম্যান হেলাল আহাম্মেদ। এক‌টি খেলা ড্র ব্যতি‌ত বা‌কি খেলা নক আউট পদ্ধ‌তি‌তে অনু‌ষ্ঠিত হয় ধা‌পে ধা‌পে তিন‌টি ভেন্যু‌তে ১৬ তম খেলা শেষে গত রোববার ফারজানা হো‌সাইন এনি রানার্স আপ ও মিজানুর রহমান লাবলু চ্যাম্পিয়ন হয়।

পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন উদীচী শিল্পী গোষ্ঠী ফ্রান্স সংসদের সাধারণ সম্পাদক আহাম্মেদ আলী দুলাল, বিশেষ অতিথি ছিলেন উদীচী ফ্রান্স সংসদের নাট্য বিভাগের সম্পাদক ও ইপিএস কমিউনিটির প্রতিষ্ঠাকালীন সদস্য তপন দাস,শাহিন সিদ্দিকী,এলান খান চৌধুরী, জুয়েল রয় লেলিন, মাহাবুব আলম ও ইপিএস কমিউনিটির শুভাকাঙ্ক্ষী সাগর আহামেদসহ বাংলা‌দেশ ক‌মি‌নিউ‌টির বি‌ষেশ ব্যা‌ক্তি বর্গ।

জাতীয় দাবা খেলোয়াড় ফারজানা হোসাইন এনি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক মোকাদ্দেছ হোসেইন ও জাতীয় দাবা খেলোয়াড় মিজানুর রহমান লাবলুর অংশগ্রহণ খেলার প‌রি‌রেশ‌কে এক নতুন মাত্রা এনে দেয়।

অনুষ্ঠা‌নে সমাপনী বক্ত‌ব্যে আহাম্মেদ আলী দুলাল বলেন ফ্রান্সে এরকম ক্রীড়ার আয়োজন দেশটিতে বসবাসরত বাংলা‌দেশিদের সৃজনশীল প‌রি‌চি‌তি ও ভাবমূর্তী আরও উজ্বল কর‌তে ব্যাপক ভূমিকা পালন কর‌বে।

ইপিএস কমিউনিটি ফ্রান্সের পক্ষ থেকে এলান খান ব‌লেন, ‘প্র‌তিবা‌রের মতো ভ‌বিষ্যতেও আমা‌দের এ আ‌য়োজন অব্যাহত থাক‌বে। এমন প্রতিযোগিতা বছরে ৩/৪ বার করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।’

advertisement