advertisement
advertisement
advertisement
advertisement

৯ বছর পর মায়ের দেখা পেয়ে বাকরুদ্ধ ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
৪ আগস্ট ২০২২ ০১:১৫ পিএম | আপডেট: ৪ আগস্ট ২০২২ ০১:১৫ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

দীর্ঘ ৯ বছর ৩ মাস পর পরিবারের দেখা পেলেন ভারতীয় ক্রিকেটার কুমার কার্তিকেয়া! এ সময় পরিবার ও মা’কে দেখে বাকরুদ্ধ হয়ে পড়েনে মধ্যপ্রদেশ ও মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা এই স্পিনার। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটিই জানিয়েছেন কার্তিকেয়া।

টুইটারে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে কার্তিকেয়া লিখেন, আমার পরিবার ও মাম্মার সঙ্গে ৯ বছর ৩ মাস পর দেখা হলো। নিজেকে বাকরুদ্ধ মনে হয়েছে।

advertisement

কার্তিকেয়া এর আগে বলেছিলেন, জীবনে কোনো সফলতা ছাড়া তিনি বাড়ি ফিরবেন না। আইপিএলের ২০২২ মৌসুমে অভিষেকের পর গত মে মাসে তিনি জানান, তিনি বাড়ি ফিরবেন।

ভারতীয় এক সংবাদমাধ্যমে কার্তিকেয়া বলেন, ‘আমি আমার ঘরে দীর্ঘ ৯ বছর যাইনি। আমি বাড়ি তখনই ফিরবো, যখন জীবনে কিছু করতে পারবো। আমার মা এবং বাবা অনেকবার বলেছে, তবে আমি নিজের কথায় অনড় ছিলাম। অবশেষে এখন আইপিএল শেষে আমি বাড়ি ফিরবো। আমার কোচ সঞ্জয় স্যার মধ্যপ্রদেশ দলে আমার জন্য অনুরোধ করেছিল। প্রথম বছর আমি অনূর্ধ্ব-২৩ দলে নাম লেখাই। এখন আমি তালিকায় আমার নাম দেখছি।’

এই স্পিনারের ২০১৮ সালে প্রথম শ্রেণির ক্রিকেট অভিষেক হয়। তবে ২০২২ সালে আইপিএলের দল মুম্বাইর হয়ে নাম লেখান তিনি। এরপর তিনি বাঁহাতি রিস্ট স্পিনে মনোযোগ দেন। যা ছিল তার ক্যারিয়ারের অনন্য এক দিক।

৩০ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএলে অভিষেক ম্যাচ খেলেন কার্তিকেয়া। সব মিলিয়ে তিনি ৪টি ম্যাচ খেলেন। যেখানে ৭.৮৫ ইকোনোমিতে ৫টি উইকেট নেন।

আইপিএলে অবশ্য তিনি নিজেকে চেনাতে পারেননি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে মধ্যপ্রদেশের হয়ে বাজিমাত করেন। যেখানে প্রথমবারের মতো দলটি এবার রঞ্জি ট্রফি জিতে নেয়।

মুম্বাইয়ের বিপক্ষে ফাইনালে কার্তিকেয়া ৫টি উইকেট নেন। যেখানে দ্বিতীয় ইনিংসেই ৪টি উইকেট নেন। এই মৌসুমে তিনি মোট ৩২টি উইকেট পান। যা উইকেট শিকারের তালিকায় দ্বিতীয়।

advertisement