advertisement
advertisement
advertisement
advertisement

দক্ষিণ কোরিয়ায় আওয়ামী লীগের সমন্বয়ক কমিটি গঠন

দক্ষিণ কোরিয়া প্রতিনিধি
৫ আগস্ট ২০২২ ০৭:২৯ পিএম | আপডেট: ৫ আগস্ট ২০২২ ০৭:২৯ পিএম
দক্ষিণ কোরিয়ায় আওয়ামী লীগের সমন্বয়ক কমিটি গঠন। ছবি : সংগৃহীত
advertisement

বর্তমানে কোরিয়ায় আওয়ামী লীগের চারটি কমিটি রয়েছে। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দক্ষিণ কোরিয়ায় আসেন তখন আওয়ামী লীগের কোন কমিটি ছিলেন ছিল না। কোরিয়ায় তখন প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিয়েছিল স্বেচ্ছাসেবক লীগ ও বঙ্গবন্ধু পরিষদ।

প্রধানমন্ত্রী কোরিয়া থেকে যাওয়ার পরে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের কর্মীদের মধ্যে মনোমালিন্য ও গ্রুপিং সৃষ্টি হয়। কেউ কেউ জামাত বিএনপিকে সঙ্গে নিয়েও আওয়ামী লীগের কমিটি ঘোষণা করেন। মূলত ২০১৬ সালে দেশ থেকে রাজনীতি করা কিছু লোকজন কোরিয়ায় আসার পর কোরিয়ায় একটি শক্তিশালী আওয়ামী লীগের কমিটি গঠন করেন।

advertisement

এ সময় কথা ছিল প্রতি দুই বছর পর পর সম্মেলন হবে। কিন্তু বিগত ছয় বছর হয়ে যাওয়ার পরেও সভাপতি, সহ সভাপতি সম্মেলন দিতে রাজি না হওয়ায় নেতারা আলাদা আলাদা ভাবে নতুন করে কমিটি তৈরি করেন।

পরিশেষে নিরপেক্ষ এই গ্রুপ দক্ষিণ কোরিয়ায় আওয়ামী লীগের একটি সমন্বয়ক কমিটি গঠন করেন। তাদের ইচ্ছে সব গ্রুপের বাদ বিবাদ ভুলে এক কাতারে এসে একটি কমিটি গঠন করা হবে।

সমন্বয়ক কমিটি দেখে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের কর্মীরা অত্যন্ত আনন্দিত। তারা এই কমিটিকে স্বাগত জানিয়েছে। সবার ইচ্ছা এই সমন্বয়ক কমিটির মাধ্যমে কোরিয়ায় একটি শক্তিশালী আওয়ামী লীগের সংগঠন প্রতিষ্ঠিত হবে।

advertisement