advertisement
advertisement
advertisement
advertisement

ছাত্রলীগের বিরোধ
বরগুনায় সরকারি কলেজ এলাকায় ১৪৪ ধারা

বরগুনা প্রতিনিধি
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:৩৪ এএম
advertisement

একই মসজিদে জেলা ছাত্রলীগের দুই গ্রুপ দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় অপ্রীতিকর ঘটনা এড়াতে বরগুনা সরকারি কলেজ এলাকায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। ফলে শুক্রবার (৫ আগস্ট) দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ওই এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ছিল। বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মদ।

advertisement

জানা যায়, শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে বরগুনা ছাত্রলীগের

নবগঠিত কমিটির সভাপতি রেজাউল কবির রেজা এবং সাধারণ সম্পাদক পদে তৌশিকুর রহমান ইমরানের নেতৃত্বে শুক্রবার বিকাল ৪টায় বরগুনা সরকারি কলেজ মসজিদে দোয়া অনুষ্ঠান আয়োজন করা হয়। অন্যদিকে বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি (সভাপতি পদ বঞ্চিত) সবুজ মোল্লার নেতৃত্বে একই স্থানে বিকাল ৫টায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে দুই গ্রুপের অন্তত ৪ শতাধিক নেতাকর্মীর উপস্থিত থাকার কথা ছিল। দুই গ্রুপ একই স্থানে এবং একই সময়ে দোয়া অনুষ্ঠানের আয়োজন করায় নেতাকর্মীর মুখোমুখি অবস্থান, বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, বরগুনা জেলা প্রশাসক কার্যালয় সরকারি কলেজ এলাকায় দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এর পর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এর পর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিত কর্মী-সমর্থকরা প্রতিবাদ জানাচ্ছেন।

advertisement