advertisement
advertisement
advertisement
advertisement

নিউজিল্যান্ডের স্বস্তির জয়

ক্রীড়া ডেস্ক
৬ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ৬ আগস্ট ২০২২ ১২:৫৩ এএম
advertisement

দুর্দান্ত বোলিংয়ে নিউজিল্যান্ডকে দেড়শর আগেই বেঁধে ফেলেছিল আয়ারল্যান্ড। ইঙ্গিত দেয় অঘটনের। কিন্তু ব্যাটসম্যানরদের ব্যর্থতায় এই রান তাড়া করতে পারল না আইরিশরা। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ স্বাগতিকরা শুরু করল হার দিয়ে। ব্লেয়ার টিকনার ও বেন সিয়ার্সের দারুণ বোলিংয়ে ১৬ রানের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। ইউরোপ সফরে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডস- তিন দলের বিপক্ষে তিন সংস্করণে এ নিয়ে টানা ১০ ম্যাচ জিতল কিউইরা। গত বৃহস্পতিবার রাতে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ১৪৮ রান তুলতে সক্ষম হয় নিউজিল্যান্ড। জবাবে ম্যাচের তিন বল বাকি থাকতে ১৩২ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। এই জয়ে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেল মিচেল স্যান্টনারের দল। গতকাল রাতেই সিরিজ নির্ধারণী ম্যাচ ছিল। কিউইদের চোখ ধবলধোলাইয়ে। আইরিশরা চায় সমতা। ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ডের কেউ পাননি ব্যক্তিগত ফিফটি। ৩৬ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন ওপেনার মার্টিন গাপটিল। ছয়ে নেমে ১৭ বলে ৩২ রানে আউট হন জিমি নিশাম।

advertisement

এ ছাড়া ডারিল মিচেল ১৪ বলে ১৫, গ্লেন ফিলিপস ১৪ বলে ১৪ এবং ইশ সোধি ১০ বলে ১৯ রানে আউট হন। আয়ারল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন ফন বিক ও শারিজ আহমাদ।

মাঝারি মানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধসে পড়ে স্বাগতিকদের টপ অর্ডার। ১৫ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে ৪৯ রানের জুটিতে ধাক্কাটা প্রায় সামলে ওঠে আইরিশরা। কিন্তু জুটি ভাঙতেই ফের তাসের ঘরের মতো ভেঙে পড়ে স্বাগতিকরা। ১৬ বলে ২০ রানে স্কট এডওয়ার্ডের আউটে ভাঙে জুটি।

তিনে নামা বাস ডি লিড ৫৩ বলে ৬৬ রানে আউট হন। শেষ দিকে ছয় বলে ১১ রানে বিদায় নেন রায়ান ক্লেইন। আয়ারল্যান্ডের বাকি আট ব্যাটসম্যানের কেউ যেতে পারেননি দশকের ঘরে। ২৭ রানে ৪ উইকেট নিয়ে স্বাগতিকদের টপ অর্ডার গুঁড়িয়ে দিয়ে ম্যাচসেরা হয়েছেন টিকনার। ২২ রানে ৩টি শিকার বেন সিয়ার্সের।

advertisement