advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
৯ আগস্ট ২০২২ ০৮:৩১ পিএম | আপডেট: ১০ আগস্ট ২০২২ ১০:৫৫ এএম
দুর্ঘটনাকবলিত ট্রলার। ছবি: আমাদের সময়
advertisement

পটুয়াখালীতে বঙ্গোপসাগরে এমভি নিশান নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। আজ মঙ্গলবার ভোরে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রলারে থাকা চার জেলেকে জীবিত উদ্ধার করা গেলেও এখনও ১৩ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেদের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

দুর্ঘটনার কবলে পড়া ট্রলারের মালিক, হাতিয়ার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব নিশান বলেন, আজ ভোরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর জেলার দক্ষিণে বঙ্গোপসাগরে ডুবে যায়। পরে পাশে থাকা একটি ট্রলার চার জেলেকে উদ্ধার করে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে নিয়ে আসেন।

advertisement 3

লুৎফুল্লাহিল মজিব নিশান বলেন, উদ্ধার হওয়া জেলেরা আজ বিকেলে মোবাইল ফোনে তাকে ট্রলারডুবির তথ্য জানিয়েছেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা করা যাচ্ছে না। এক সপ্তাহ আগে ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে সাগরে মাছ শিকারে যায় বলেও জানান তিনি।

advertisement 4

নিখোঁজ জেলেদের একজন মো. সোহেল (২২)। তিনি হাতিয়ার জাহাজমারা আমতলী গ্রামের এনায়েত মাঝির ছেলে। তার ভাই মো. রাসেল বলেন, জীবিত উদ্ধার হওয়া ট্রলারের মাঝি মো. শামীমের (৪৫) সঙ্গে মোবাইল ফোনে তার যোগাযোগ হয়েছে। শামীম তাকে জানিয়েছেন, ট্রলারটি ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এতে তাকেসহ চারজনকে অন্য একটি ট্রলার উদ্ধার করে। তবে অন্য সবাই কেবিনের মধ্যে থাকায় তাদের বেঁচে থাকার সম্ভাবনা নেই।

হাতিয়ার জাহাজমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাসুম বিল্লাহ বলেন, দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাটের। নিখোঁজ ১৩ জেলের মধ্যে পাঁচজনের বাড়ি জাহাজমারা আমতলী গ্রামে। অন্য আটজনের বাড়ি একই উপজেলার হরনী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে। সবার বাড়িতে মাতম চলছে।

এ ব্যাপারে হাতিয়ার জাহাজমারা ফাঁড়ির ইনচার্জ, উপপরিদর্শক (এসআই) মাসুদ  বলেন, ‘সাগরে ট্রলার ডুবে জেলে নিখোঁজ হওয়ার ঘটনাটি শুনেছি। ঘটনাটি পটুয়াখালী জেলার পাশে কোনো এক জায়গায় হবে। এখন পর্যন্ত লিখিতভাবে কেউ কিছুই জানাননি।’

advertisement