advertisement
advertisement
advertisement
advertisement

আর্জেন্টিনার বিপক্ষে না খেলতে ফিফাকে অনুরোধ জানাবে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
১১ আগস্ট ২০২২ ০২:২৮ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০২:৫১ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের পণ্ড হওয়া ম্যাচটি আর খেলতে চায় না ব্রাজিল। কাতার বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের চোট প্রবণতা বেড়ে যাবে এমন শঙ্কায় এই সিদ্ধান্ত নিয়েছে সেলেকাওরা।

প্রায় বছরখানেক আগে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের ম্যাচে ব্রাজিলের সাও পাওলোতে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী দুদেশ। তবে কোভিড প্রটোকল ভেঙে আর্জেন্টিনার কয়েকজন খেলোয়াড় খেলছে এই মর্মে মাঠে হানা দেয় ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। পরে ম্যাচটি পণ্ড হয়ে যায়।

advertisement 3

পরে ফিফা দুদলকে ফের ম্যাচটি আয়োজন করতে বলে। তবে খেলার বিরুদ্ধে দুদেশের অ্যাসোসিয়েশন আন্তর্জাতিক ক্রীড়া আদালতে যায়। কিন্তু আগামী সেপ্টেম্বরে ম্যাচটি আয়োজনের নির্দেশ আসে। যদিও নির্দিষ্ট করে কোনো তারিখ দেওয়া হয়নি।

advertisement 4

ব্রাজিল কোচ তিতে তার শিষ্যদের ইনজুরির ঝুঁকি হবে বিধায় এই ম্যাচটি বাতিল করতে চাচ্ছেন এবং তারা বিষয়টি আর্জেন্টিনাকে জানাচ্ছে। এমনটি জানিয়েছেন ব্রাজিল কনফেডারেশনের প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেস।

এ ম্যাচের বদলে ব্রাজিল ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলতে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

রদ্রিগেস বলেন, ‘এই ম্যাচটি যাতে না খেলা হয় সেজন্য আমরা ফিফার কাছে যাব। আমি আমাদের কোচিং স্টাফদের অনুরোধের উত্তর দেওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করব।’

তিনি আরও বলেন, ‘আমাদের প্রথম লক্ষ্য হচ্ছে কাতারের বিশ্বকাপ জয়। আমাদের কোচিং স্টাফরা যদি এ ম্যাচ নিয়ে আর কোনো আগ্রহ না দেখায় তবে আমরা এটা বাতিলের সিদ্ধান্ত নেব।’

এ ম্যাচ না হলেও অবশ্য কোনো সমস্যা নেই। কেননা বিশ্বকাপ বাছাইপর্বে ইতোমধ্যে লাতিন অঞ্চল থেকে ৪টি দল মূল টুর্নামেন্টে জায়গা করে নিয়েছে।

advertisement