advertisement
advertisement
advertisement
advertisement

এবার সিঙ্গাপুর ছেড়ে থাইল্যান্ডে গোতাবায়া

আন্তর্জাতিক ডেস্ক
১১ আগস্ট ২০২২ ০৭:২৪ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০৯:৩৫ পিএম
গোতাবায়া রাজাপাকসে। ছবি: সংগৃহীত
advertisement

স্বল্প-মেয়াদী ভিজিট পাসের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় থাইল্যান্ডের উদ্দেশে সিঙ্গাপুর ছেড়েছেন শ্রীলংকার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। আজ বৃহস্পতিবার সিঙ্গাপুরের ইংরেজি দৈনিক দ্য স্ট্রেইট টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে সিঙ্গাপুরের ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্ট অথরিটি।

এর আগে গতকাল বুধবার শ্রীলংকার বর্তমান ক্ষমতাসীন সরকারের অনুরোধে গোতাবায়াকে সাময়িকভাবে থাইল্যান্ডে অব্স্থানের অনুমতি দেওয়া হয়। আজ সকালের দিকে সিঙ্গাপুর থেকে ব্যাংককের একটি ফ্লাইটে ওঠেন গোতাবায়া।

advertisement 3

ব্যাংকক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, মানবিক দিক বিবেচনা করে গোতাবায়াকে থাইল্যান্ডে অবস্থানের অনুমতি দেওয়া হয়েছে। থাই কর্তৃপক্ষ বলছে, গোতাবায়ার রাজনৈতিক আশ্রয় চাওয়ার কোনও ইচ্ছা নেই। দেশটিতে তিনি সাময়িক অবস্থান করবেন। অবশ্য থাইল্যান্ডে অবস্থানকালীন তিনি কোনও ধরনের রাজনৈতিক কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

advertisement 4

থাই পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাই বলেন, গোতাবায়ার থাইল্যান্ড সফরে শ্রীলংকার বর্তমান সরকারের সমর্থন রয়েছে। সাবেক এই লংকান প্রেসিডেন্টের কূটনৈতিক পাসপোর্ট রয়েছে। তিনি থাইল্যান্ডে ৯০ দিন অবস্থান করতে পারবেন।

ভয়াবহ অর্থনৈতিক সংকটের প্রতিবাদে গণআন্দোলনের মুখে গত ১৪ জুলাই সিঙ্গাপুরে পালিয়ে যান তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া। বিক্ষোভকারীরা কলম্বোতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর কার্যালয় দখলে নেওয়ার পর তিনি দেশ ছেড়ে পালিয়ে প্রথমে মালদ্বীপ, পরে সেখান থেকে সিঙ্গাপুরে যান।

সিঙ্গাপুর সরকার তাকে ১১ আগস্ট পর্যন্ত দেশটিতে অবস্থানের অনুমতি দিয়েছিল।

advertisement