advertisement
advertisement
advertisement
advertisement

বিদ্যুৎ সাশ্রয়ে সপ্তাহে এক দিন অনলাইন ক্লাস নেবে শাবিপ্রবি

শাবিপ্রবি প্রতিনিধি
১১ আগস্ট ২০২২ ০৮:১২ পিএম | আপডেট: ১১ আগস্ট ২০২২ ০৮:১২ পিএম
পুরোনো ছবি
advertisement

২০ শতাংশ জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। এরই পরিপ্রেক্ষিতে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়া হবে। এদিন বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরিবহন সেবা বন্ধ থাকবে। পাশাপাশি অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

advertisement 3

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবহন উপদেষ্টা কমিটির সুপারিশের আলোকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে একটি সভা হয়েছে। সভায় বিদ্যুৎ ও জ্বালানি ২০ শতাংশ সাশ্রয়ের লক্ষ্যে প্রতি সপ্তাহে বৃহস্পতিবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এদিন বিশ্ববিদ্যালয়ে পরিবহন পুরোপুরি বন্ধ থাকবে এবং অন্যান্য দিনেও পরিবহন সেবা কিছুটা হ্রাস করা হবে।

advertisement 4

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আন্তর্জাতিক কারণে সৃষ্ট জাতীয় সমস্যায় আমরা দেশবাসীর পাশে থাকতে চাই। আমাদের দেশপ্রেমের সঙ্গে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। শাবিপ্রবি করোনা মহামারিতে ক্যাম্পাসে করোনা পরীক্ষার ব্যবস্থা করে দেশের মানুষের পাশে ছিল। এবারও ২০ শতাংশ জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয় করে মানুষের পাশে থাকবে।

advertisement