advertisement
advertisement
advertisement
advertisement

কুবির হলে কল চুরির সময় ৩ শিশু আটক

নিজস্ব প্রতিবেদক
১২ আগস্ট ২০২২ ০৮:৪৭ এএম | আপডেট: ১২ আগস্ট ২০২২ ০৮:৪৭ এএম
পুরোনো ছবি
advertisement

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বর্ধিত অংশের বেসিনের কল চুরির সময় দুইজনকে আটক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে হলের শিক্ষার্থীরা তাদের আটক করে প্রক্টোরিয়াল টিমের কাছে নিয়ে যায়। জিজ্ঞাসাবাদের পর তাদের আরেক সহযোগীকে আটক করা হয়। আটকরা তিন জনই শিশু।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, প্রায় এক হাজার টাকা মূল্যের পানির কল ভাঙরির দোকানে প্রতি পিস ৫০ টাকায় বিক্রি করতো। এরপর তাদের কথা মতো ভাঙরি কেনার লোকদের ডেকে আনা হয়।

advertisement 3

সম্প্রতি বঙ্গবন্ধু হল ও ক্যাফেটেরিয়ায় প্রায় ৩০টি বেসিনের কল চুরি হয়েছে। এরপর পুরো ক্যাম্পাসে নিরাপত্তা শঙ্কা তৈরি হয়। বঙ্গবন্ধু হলে পানির ট্যাপ ছাড়াও মোবাইল ও মানিব্যাগ চুরির ঘটনা ঘটে।

advertisement 4

এ বিষয়ে হল প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল- ইসলাম বলেন, শিক্ষার্থীরা হাতেনাতে তিন জনকে ধরেছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন, প্রক্টোরিয়াল বডি ও হল প্রশাসনকে নিয়ে বসে তাদের অভিভাবকদের ডেকে বসেছি। তাদের বয়স কম হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি এবং চুরির মাল ফেরত দেওয়ার জন্য পাঁচ দিন সময় দিয়েছি। এর মধ্যে যদি তারা চুরির মাল ফেরত না দেয় তাহলে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আর বলেন, ‘যাদের কাছে পানির কল বিক্রি করেছে, তাদের তিন দিনের সময় দিয়েছি। এর মধ্যে যদি ফেরত না দেয় তাহলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে সহকারী প্রক্টর ফয়জুল ইসলাম ফিরোজ বলেন, বঙ্গবন্ধু হলে তারা যে চুরি করেছে আমরা তার সত্যতা পেয়েছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে এবং অভিভাবকরা তাদের সন্তানদের সুস্থভাবে বুঝে পেয়েছে। এরপর বিশ্ববিদ্যালয়ে আর কোনো চুরির কর্মকাণ্ডে জড়িত থাকবে না মর্মে লিখিত নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

advertisement