advertisement
advertisement
advertisement
advertisement

মৃতদেহ দেশে আনতে আর্থিক সহায়তা দিয়েছে দুবাই কনস্যুলেট

আমিরাত প্রতিনিধি
১৩ আগস্ট ২০২২ ০৫:৩২ পিএম | আপডেট: ১৩ আগস্ট ২০২২ ০৫:৩২ পিএম
দুবাই কনস্যুলেটে আর্থিক সহায়তা পাওয়া প্রবাসীরা। ছবি : সংগৃহীত
advertisement

সংযুক্ত আরব আমিরাতের দুবাই বাংলাদেশ কসস্যুলেট ৯ প্রবাসীর মৃতদেহ দেশে পাঠাতে পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে।

আমিরাতে ফুজাইরাহ অঞ্চলে সম্প্রতি বন্যায় মারা যাওয়া চট্টগ্রাম বোয়ালখালীর সাজ্জাদসহ ৯ প্রবাসী বাংলাদেশি পরিবারকে ‘কফিন বক্স’ বাবদ প্রায় পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে কনসাল জেনারেল ও উত্তর আমিরাত।

advertisement 3

দুবাই কনস্যুলেটে গত বৃহস্পতিবার মৃত প্রবাসীর স্বজনদের হাতে আর্থিক সহায়তার অর্থ তুলে দেন কনস্যুলেটের কর্মকর্তারা। এদের মধ্যে চট্টগ্রামের মোহাম্মদ জাকির, মোহাম্মদ আব্বাস, এসএম সাজ্জাদ, মোহাম্মদ ইয়াছিন, নোয়াখালীর আবু বকর সিদ্দিক, গাজীপুরের সাকিল হোসাইন, সিলেটের নুরুল আমীন, সেলিম আহমেদ ও ফরিদপুরের শেখ হানিফের মৃতদেহ দেশে পাঠানো বাবদ প্রত্যেক পরিবারকে ১ হাজার ৮৪০ দেরহাম আর্থিক সহায়তা দেওয়া হয়।

advertisement 4

জানা যায়, দুবাই কনস্যুলেটের অধীনে সাড়ে ১২ হাজার প্রবাসী বাংলাদেশি ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য পদ গ্রহণ করেছেন। চার বছরে সদস্য পদ বাবদ তাদের থেকে আদায় হয়েছে প্রায় পৌনে পাঁচ কোটি টাকা। যা থেকে কল্যাণ বোর্ডের অধীনে প্রতি অর্থবছরে এই অঞ্চলের প্রবাসীরা বিভিন্নভাবে সহায়তা পেয়ে আসছেন। গত ২০২১-২২ অর্থবছরে চারশ মৃত প্রবাসীর পরিবারের আওতায় আর্থিক সহায়তা পেয়েছে। বিদেশের মাটিতে বৈধ প্রবাসী ও কল্যাণ বোর্ড সদস্যরা বিভিন্ন সহায়তা পাচ্ছেন।

 

advertisement