advertisement
advertisement
advertisement
advertisement

এ কেমন জন্মদিন উদযাপন

ফরিদপুর প্রতিনিধি
১৪ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ১২:১৫ এএম
advertisement

বোয়ালমারীতে সৈয়দ মাহিম (১৫) নামে এক স্কুলছাত্রকে পিলারের সঙ্গে রশি দিয়ে বেঁধে পচা ডিম, আটা-ময়দা ও ময়লা-আবর্জনা মাথাসহ সারা শরীরে মাখিয়ে জন্মদিন পালন করেছে তার বন্ধুরা। খবর পেয়ে পুলিশ গিয়ে ছেলেটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। গতকাল দুপুর ১২টার দিকে জর্জ একাডেমি এলাকায় এ ঘটনা ঘটে। মাহিম উপজেলার ময়না ইউনিয়নের কেয়াক গ্রামের হাফিজুর রহমানের ছেলে। সে পৌর সদরের জর্জ একাডেমির নবম শ্রেণির ছাত্র।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বোয়ালমারী অডিটোরিয়ামের সামনে একটি পুরনো ভবনের পিলারের সঙ্গে দুই হাত এবং কোমরে রশি বেঁধে বেশ কয়েকজন বন্ধু ৫০টি ডিম তাদের এক বন্ধুর (যার জন্মদিন) মাথায় ভেঙে তার জন্মদিন উদযাপন করছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে ছাত্রটিকে উদ্ধার করে এবং তার ৬ বন্ধুকে ধরে থানায় নিয়ে আসে।

advertisement

এ ব্যাপারে স্থানীয় কয়েকটি সামাজিক সংগঠনের অ্যাডমিন শামিম প্রধান জানান, বখে যাওয়া তরুণদের এমন ন্যক্কারজনক কর্মকা-ে গত বছর এক বার্থডেতে একটি ছেলে তার একটি চোখ হারিয়েছিল। এগুলা মূলত পারিবারিক ও সামাজিক শিক্ষার অভাবের বহিঃপ্রকাশ। আজ পুলিশ যে ছেলেটিকে ওই ন্যক্কারজনক কা- থেকে উদ্ধার করল, সে জর্জ একাডেমির ছাত্র। ডিম, আটা, পচা কাদাসহ বিভিন্ন আবর্জনা দিয়ে তাকে ভূত বানিয়ে ফেলা হয়।

advertisement 4

বোয়ালমারী থানার উপপরিদর্শক (এসআই) মামুন ইসলাম বলেন, ওই এলাকায় ডিউটিতে থাকাবস্থায় এ ঘটনা জানতে পেরে ওই ছাত্র ও তার ৬ বন্ধুকে থানায় আনা হয়। পরে তাদের অভিভাবকদের ডেকে এনে এ ধরনের কাজ করবে না মর্মে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

এ ব্যাপারে জর্জ একাডেমির প্রধান শিক্ষক আবদুল আজিজ বলেন, এ ধরনের ঘটনা আসলে দুঃখজনক। একজন ছাত্র যদি স্কুলে না এসে বাইরে কোনো অঘটন ঘটায়, তাহলে আমরা কী করতে পারি।

এ বিষয়ে বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, তাদের (মাহিমের ৬ বন্ধু) ধরে এনে অভিভাবকদের ডেকে শাসিয়ে দেওয়া হয়। পরবর্তীতে আর এমন ধরনের কাজ করবে না বলে অঙ্গীকার করে তারা।

advertisement