advertisement
advertisement
advertisement
advertisement

বহরগ্রাম-শিকপুর সেতু নির্মাণে ১৪০ কোটি টাকা বরাদ্দ

বিয়ানীবাজার (সিলেট)
১৪ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ১২:৪৩ এএম
advertisement

গোলাপগঞ্জ-বিয়ানীবাজারবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার পর কুশিয়ারা নদীর বহরগ্রাম-শিকপুরে আরও একটি ব্রিজ নির্মাণ হতে যাচ্ছে। ইতোমধ্যে ব্রিজটি নির্মাণের জন্য ১৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। গত বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বিশেষ সহকারী, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন।

পূর্ব সিলেটে যাতায়াতের অন্যতম সহজ সংযোগ রাস্তা গোলাপগঞ্জ, আমুড়া ভায়া বিয়ানীবাজার সড়ক। এখানে কুশিয়ারা নদীর ওপর ২০০৫ সালে বহরগ্রাম-শিকপুর খেয়াঘাটে ফেরি সার্ভিস চালু হলে গোলাপগঞ্জের কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের জনসাধারণ সহজেই বিভিন্ন ধরনের যানবাহন নিয়ে যাতায়াত করতেন। দীর্ঘ এক যুগে বারবার যান্ত্রিক কারণে ফেরি সার্ভিস বন্ধ হলে দু-একদিনের মধ্যে আবার চালু হতো। কিন্তু কুশিয়ারা নদীর ওপর চন্দরপুর-সুনামপুর ব্রিজ নির্মাণের পর ২০১৫ সালে ইজারাসংক্রান্ত জটিলতার কথা উল্লেখ করে কর্তৃপক্ষ ফেরি সার্ভিস বন্ধ করে দেয়। এতে কুশিয়ারা তীরবর্তী অঞ্চলের হাজার হাজার মানুষ ভোগান্তির মধ্যে পড়েন। এরপর আর চালু হয়নি ফেরিটি। সেই থেকে এলাকার লোকজন ছোট ছোট নৌকা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে কুশিয়ারা নদী পারাপার হচ্ছেন।

advertisement

সিলেট-৬ আসনের এমপি ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, সুনামপুর এলাকার মানুষের যাতায়াতের সুবিধার কথা চিন্তা করে কুশিয়ারা নদীর সুনামপুর অংশে সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ করা হয়। দীর্ঘ প্রক্রিয়া শেষে প্রধানমন্ত্রী সেতু নির্মাণের জন্য প্রয়োজনীয় বরাদ্দ প্রদান করেন। আশা করছি, খুব দ্রুত সময়ের মধ্যে সেতুটির নির্মাণকাজ শুরু হবে।

advertisement 4

advertisement