advertisement
advertisement
advertisement
advertisement

মতলবে মাদ্রাসায় আবারও আগুন

অধ্যক্ষকে হত্যাচেষ্টা

মতলব (চাঁদপুর) প্রতিনিধি
১৪ আগস্ট ২০২২ ১২:০০ এএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ১২:৪৩ এএম
advertisement

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসার শেখ রাসেল আইসিটি ডিজিটাল ল্যাবের দরজা বাইরের দিকে লক করে ভেতরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। ওই কক্ষে মাদ্রাসার অধ্যক্ষ মো. মিজানুর রহমান রাত্রিযাপন করেছিলেন। দরজা বাইরে থেকে লক করে নিচের ফাঁক দিয়ে আগুন দেয় দুর্বৃত্তরা।

অধ্যক্ষ মো. মিজানুর রহমান বলেন, আমার রুমে গত ২৯ জুলাই রাতে আগুন দেওয়ার কারণে সব পুড়ে গেছে। তাই ওই রুমে থাকতে সমস্যা হচ্ছে বিধায় গত ৩ রাত ধরে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের রুমে ঘুমাই। শুক্রবার রাত ১টার দিকে আগুনের উত্তাপে ঘুম ভেঙে যায়। উঠে দেখি দরজার কাঠ ও পর্দার কাপড়ে আগুন। জগে থাকা খাবার পানি দিয়েও আগুন নিভাতে পারিনি। দরজা বাইরে দিয়ে লক করে দিয়েছিল দুর্বৃত্তরা। তাই দারজাও খুলতে পারিনি। নৈশপ্রহরীকে ডেকেছি কিন্তু কেউ আসেনি। পরে বাবুল নামে একজনকে কল দিলে তিনি বাড়ি থেকে এসে দরজা ভেঙে আমাকে উদ্ধার করেন।

advertisement

এদিকে মাদ্রাসার নৈশপ্রহরী শফিককে জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি ১১টার দিকে ঘুমিয়ে পড়েছি। রুমে থেকে হুজুরের ডাক-চিৎকার শুনে বের হওয়ার চেষ্টা করছি। কিন্তু আমার রুমেও বাইরে দিয়ে দরজা লাগিয়ে দিয়েছিল দুর্বৃত্তরা। তাই বের হতে পারিনি।

advertisement 4

প্রথম ঘটনার পর থানায় জিডি দায়ের করেছেন অধ্যক্ষ। দ্বিতীয় ঘটনার পর ওই জিডির তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান বলেন, তদন্ত চলছে। যারাই জড়িত থাকুক বের করে আইনের আওতায় আনা হবে।

advertisement