advertisement
advertisement
advertisement
advertisement

কাতারে বাড়ছে বাংলাদেশি পোশাকের চাহিদা

কাতার প্রতিনিধি
১৪ আগস্ট ২০২২ ০৬:২৭ পিএম | আপডেট: ১৪ আগস্ট ২০২২ ০৭:৪১ পিএম
কাতারে বাড়ছে বাংলাদেশি পোশাকের চাহিদা। ছবি : সংগৃহীত
advertisement

কাতারে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে বাংলাদেশি তৈরি পোশাক। চাহিদা বেড়ে যাওয়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। খুলছেন ছোট ছোট পোশাক তৈরির কারখানা। এসব কাপড় বিক্রি হচ্ছে কাতারের বড় বড় সব মার্কেটে। বেচা-বিক্রি ভালো হওয়ায় এই খাতে ভাগ্য পরিবর্তনের আশা দেখছেন প্রবাসীরা।

দেশটিতে বিভিন্ন প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন পোশাক কারখানায় দক্ষতার সঙ্গে তৈরি করা হচ্ছে নারী ও পুরুষের বাহারি ডিজাইনের পোশাক। বাংলাদেশি তৈরি পোশাকের চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগও বাড়াচ্ছেন প্রবাসীরা। তৈরি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা।

advertisement 3

জাহাঙ্গীর কবীর নামের এক প্রবাসী ব্যবসায়ী বলেন, শ্রমিক থেকে শুরু করে সব ধরনের মালামাল বাংলাদেশ থেকে নিয়ে আসা হচ্ছে। কাতারসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এই খাতে বিনিয়োগ বাড়লে লাভবান হবে বাংলাদেশও। বাড়বে রেমিট্যান্স। শক্তিশালী হবে দেশের অর্থনীতির চাকা।

advertisement 4

গুনগত মান, আরামদায়ক আর সাশ্রয়ী দামের জন্য প্রবাসীদের কাছে দেদারসে জনপ্রিয় হচ্ছে বাংলাদেশি পণ্য। তবে দেশটিতে এই গার্মেন্টস পণ্যের প্রসার করতে ব্যবসায়ীদের সঠিক কর্মপরিকল্পনা অনেক বেশি জরুরি বলে মনে করছেন দেশটিতে বসবাসরত প্রবাসী ব্যবসায়ীরা।

advertisement