advertisement
advertisement
advertisement
advertisement

ইউপি সদস্যের ছেলের নেতৃত্বে ছিনতাই, সালিসে চারজনকে জুতাপেটা

ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি
১৪ আগস্ট ২০২২ ১০:৪৫ পিএম | আপডেট: ১৫ আগস্ট ২০২২ ১০:০৬ এএম
ছবি : সংগৃহীত
advertisement

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় এক ইউপি সদস্যর ছেলের নেতৃত্বে গলায় ছুরি ধরে মোবাইল ও টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। গতকাল শনিবার এই ঘটনা জানাজানি হলে আজ রোববার সকালে ইউপি সদস্যের বাড়ির পাশে গ্রামবাসীর উদ্যোগে এক সালিস বৈঠক হয়। এ ছাড়া এই চক্রের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ তুলেছন গ্রামবাসী।

চক্রটির ‘মূলহোতা’ উপজেলার কয়ড়া গ্রামের রাফি ইসলাম (২২) বলে অভিযোগ রয়েছে। রাফি ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য জাকির হোসেনের ছেলে ও সাবেক ইউপি সসদ্য মজিবর রহমানের ভাতিজা। চক্রের অন্যরা একই গ্রামের রাতুল ইসলাম, সাব্বির হোসেন ও বাবু মিয়া। আর ভুক্তভোগী একই গ্রামের প্রয়াত আ. হাইয়ের ছেলে মো. লিটন মিয়া ও শাহাজান আলমের ছেলে সেলিম আহমেদ।

advertisement 3

বৈঠকে সভাপত্বি করেন ওই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন পাইস্কা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মুঞ্জু মল্লিক, বর্তমান ইউপি সদস্য জাকির হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, সাবেক ইউপি সদস্য মজিবুর রহমান, আজাহারুল ইসলাম, পৌর ৯ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক গাজীবর রহমান ও আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান মুন্সিসহ কয়েক গ্রামের মানুষ। বৈঠকে ওই চক্রকের চারজনকেই জুতাপেটা করে মুচলেকা নিয়ে ছাড়া হয়।

advertisement 4

ভুক্তভোগী লিটন মিয়া জানান, গত শুক্রবার রাতে রাস্তা দিয়ে যাওয়ার সময় রাফি, রাতুল, সাব্বির ও বাবু গলার ছুরি ধরে তাদের বাঁশ ঝাড়ে নিয়ে ১০ হাজার টাকার দাবি করে। সঙ্গে থাকা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়। হত্যার হুমকিতে বাকি টাকা রাতেই পরিশোধ করতে ছেড়ে দেয়। পরদিন শনিবার বিষয়টি পরিবারকে জানান। এছাড়াও একই অভিযোগ করেন সেলিম আহমেদ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানান, জাকির মেম্বার সপ্তাহে দুই দিন বাড়িতে থাকে। আর স্ত্রী সন্তান নিয়ে টাঙ্গাইলের এক এনজিও পরিচালনা করে। কেউ বাড়িতে না থাকায় রাফি ওর তিন বন্ধু মিলে এলাকায় রাতে ছিনতাই, মাদক ব্যবসা করে।

ইউপি সদস্য জাকির হোসানে মুঠোফোনে জানান, ‘আমি বাড়িতে না থাকায় ওরা চারজন এই ঘটনা ঘটিয়েছে বলে জেনেছি।’

ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চান মিয়া বলেন, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

advertisement