advertisement
advertisement
advertisement
advertisement

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসছেন ৭ কর্মকর্তাসহ ২৯ ক্রু

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
১৯ আগস্ট ২০২২ ০৮:৩৫ পিএম | আপডেট: ১৯ আগস্ট ২০২২ ০৮:৩৫ পিএম
ফিশিং ভেসেল এফ ভি জোয়ান ডেভার। ছবি : আমাদের সময়
advertisement

ইঞ্জিন বিকল হয়ে ৭ কর্মকর্তা ও ২৯ ক্রু নিয়ে তিনদিন ধরে বঙ্গোপসাগরে ভাসছে ফিশিং ভেসেল এফ ভি জোয়ান ডেভার। সাগরে ভাসতে থাকা এ মাছ ধরা বড় জাহাজ উদ্ধারের চেষ্টা করছেন নৌবাহিনী ও কোস্ট গার্ড।

চট্রগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লিমিটেডের ইনচার্জ আব্দুস সালাম মজুমদার জানান, গত বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট থেকে এফ ভি জোয়ান ডেভার গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর ওইদিন ভেসেলটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। ভেসেলটিতে ৭ কর্মকর্তা ও ২৯ ক্রু রয়েছেন।

advertisement 3

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকার খবর পেয়ে আজ শুক্রবার দুপুরে জাহাজটি উদ্ধারে মোংলা কোস্ট গার্ড ও নৌবাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়েছে। এ ফিশিং ভেসেলটি এখন মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়েবয়া ও আউটারবার এলাকায় রয়েছে।

advertisement 4

আব্দুস সালাম মজুমদার আরও জানান, ওই জাহাজটি হতে ভিএইচএফর মাধ্যমে মোংলা বন্দরের হিরণপয়েন্ট পাইলট ষ্টেশনে যোগাযোগ করা হচ্ছে। জাহাজটি বঙ্গোপসাগরের পায়রা বন্দর এলাকা থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া-আউটারবার এলাকায় চলে এসেছে। বর্তমানে জাহাজটিতে থাকা অফিসার ও ক্রুরা ভীষণ উৎকণ্ঠার মধ্যে রয়েছেন।

তিনি বলেন, ‘জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য নৌবাহিনী, কোস্ট গার্ড ও মোংলা বন্দরসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আকুল আবেদন জানাচ্ছি।’

এদিকে জাহাজটিকে দ্রুত উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশ্য নৌবাহিনীর একটি জাহাজও পাঠানো হয়েছে। মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তরের এক কর্মকর্তা জানান, আজ শুক্রবার দুপুরে খবর পাওয়ার পর বিষয়টি নৌবাহিনীকে জানানো হয়। এরপর নৌবাহিনীর একটি জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্য রওনা হয়।

advertisement