advertisement
advertisement
advertisement
advertisement

আবুধাবিতে সাজেদা চৌধুরীর মৃত্যুতে শোকসভা

আমিরাত প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫২ পিএম | আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫২ পিএম
আবুধাবিতে সাজেদা চৌধুরীর মৃত্যুতে শোকসভা। ছবি: সংগৃহীত
advertisement

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারীবান্ধব সরকার, তিনি নারীদের জন্য অনেক উন্নয়ন এবং নারীদের অন্যরকম মূল্যায়ন করছে। পাশাপাশি তিনি তৃণমূল থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের মহিলাদের জন্য মাতৃভাতা, বিধবাভাতা থেকে শুরু করে বিভিন্ন রকম ভাতা দিয়ে অনেকভাবে সহযোগিতা করছেন। তাই প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকল নারীদের এগিয়ে আসার আহবান করেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।

গতকাল বুধবার বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর স্মরণে নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন। এছাড়া তিনি সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানান। সৈয়দা সাজেদা চৌধুরী ও চট্টগ্রাম আওয়ামী লীগের সাবেক অভিভাবক এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিভিন্ন স্মৃতিচারণ করেন তিনি।

advertisement 3

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির হোটেল আল নাফিমের হলরুমে আয়োজিত সভার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইফতেখার হোসাইন বাবুল ও যৌথভাবে পরিচালনা করেন সাধারণ সম্পাদক নাছির তালুকদার এবং যুগ্ম সম্পাদক মুহাম্মদ গোলাম কাদের ইফতি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ ইমরাদ হোসেন ইমু।

advertisement 4

সভায় আরও বক্তব্য দেন সহ সভাপতি মুহাম্মদ শওকত আকবর, সহ সভাপতি মুহাম্মদ জামশেদ আলম, সহ সভাপতি মুহাম্মদ আবদুস সামাদ, বঙ্গবন্ধু পরিষদ মোছাফ্ফা শাখার সাধারণ সম্পাদক আজিম উদ্দিন সিকদার, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক মুহাম্মদ মোজাম্মেল চৌধুরী, আবুধাবি যুবলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহাবুব খন্দকার, বঙ্গবন্ধু পরিষদের মহিলা বিষয়ক সম্পাদিকা প্রিয়াঙ্কা খন্দকার ও সজল দেসহ আরও অনেকে।

এছাড়াও সংগঠনের সম্পাদক, সদস্যসহ সাংবাদিক ও আমিরাতের বিভিন্ন অঙ্গনে কর্মরত প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সমাপনি বক্তব্যে সংগঠনের সভাপতি ইফতেখার হোসাইন বাবুল সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, সৈয়দা সাজেদা চৌধুরী ছিলেন প্রধানমন্ত্রীর অনেক বেশি আপন ও আস্থাবাজন। এছাড়া তিনি সভায় যোগ দেওয়ার জন্য মহিউদ্দিনকে ধন্যবাদ ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর বিভিন্ন স্মৃতিচারণ করেন।

advertisement