advertisement
advertisement
advertisement
advertisement

কবে অবসর নেবেন, জানালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০২২ ০৪:১৬ পিএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ০৪:১৬ পিএম
রোনালদো। ছবি: সংগৃহীত
advertisement

আগের সেই ফর্মে আর নেই ক্রিস্টিয়ানো রোনালদোর। বয়সটাও আটত্রিশ ছুঁই ছুঁই। অনেক আশা নিয়ে নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। রেড ডেভিলদেরও ভরাডুবি চলছে। এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে নেই রোনালদোরা।

ম্যাচেও সাইড বেঞ্চে থাকতে হচ্ছে রোনালদোকে। তার এই ফর্মের কারণেই অনেকে ধরে নিয়েছিলেন, এবারের কাতার বিশ্বকাপই হয়তো তার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট।

advertisement 3

নিজের ভবিষ্যৎ নিয়ে অবশ্য কখনোই সেভাবে কথা বলেননি রোনালদো। তবে এবার খোলামেলা অনেক কথাই বললেন। জানিয়েছেন ২০২৪ ইউরো খেলবেন। এমনকি ২০২৬ বিশ্বকাপে খেলারও ইঙ্গিত দিয়েছেন।

advertisement 4

রোনালদো বলেন, 'পর্তুগাল ফুটবল সংস্থার সঙ্গে আমার সম্পৃক্ততা আরও কিছু বছর হয়তো থাকবে। আমি এখনও জাতীয় দলের হয়ে খেলতে অনুপ্রেরণা খুঁজে পাই, জাতীয় দল নিয়ে আমার আকাঙ্ক্ষা অনেক উঁচুতে। দেশের হয়ে খেলার পথটা এখনও শেষ হয়ে যায়নি আমার। অনেক পথ এখনও বাকি, দলের প্রতিভাবান তরুণদের সঙ্গে পাল্লা দিয়েই আমি দলে নির্বাচিত হতে চাই। খেলতে চাই কাতার বিশ্বকাপ, খেলতে চাই ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপও।'

জাতীয় দল পর্তুগালের হয়ে এখন পর্যন্ত ১৮৯ ম্যাচ খেলে সর্বোচ্চ ১১৭ গোল করেছেন রোনালদো। পুরস্কার হিসেবে পর্তুগাল ফেডারেশন রোনালদোকে স্বীকৃতি দিয়ে ট্রফি তুলে দেয়।

advertisement