advertisement
advertisement
advertisement
advertisement

‘তিনি না থেকেও আমার সঙ্গেই আছেন’ (ভিডিও)

বিনোদন প্রতিবেদক
২৫ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৫ এএম | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৪:১৫ পিএম
মহরত অনুষ্ঠানে স্মৃতিকাতর অপু বিশ্বাস। ছবি : মাসুম জয়
advertisement

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। অভিনয় দিয়ে দর্শকদের হৃদয়ে শক্ত অবস্থান গড়ে তুলেছেন এই চিত্রনায়িকা। দীর্ঘ পথচলায় এবার এই অভিনেত্রী নাম লিখিয়েছেন প্রযোজক হিসেবে। আর অপু প্রযোজিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’। যার শুভ মহরত অনুষ্ঠিত হয়েছে গতকাল শনিবার। মহরতে সাধারণত উৎসব আমেজ থাকেও অপুর বেলায় তা ছিল ভিন্ন।

অপু মনে করেন, আজ তিনি যতটুকু উঠে দাঁড়িয়েছেন, তার পেছনে ছিল তার মায়ের ভালোবাসা ও ভরসা। আর ‘অপু-জয় চলচ্চিত্র’ প্রযোজনার নামটিও দিয়েছিলেন তার মা। সেই মাকে স্মরণ করে স্মৃতিকাতর হয়ে পরেন ঢাকাই সিনেমার এই নায়িকা।

advertisement

অপুর ভাষ্য, ‘বছর দুই আগে আমাকে নিয়ে একটা কথা উঠল, আমি নাকি সিনেমা বুঝি না! প্রযোজনা প্রতিষ্ঠান কিভাবে চালাতে হয় সেটাও জানি না। অথচ তখন আমার সিনেমার সংখ্যা একশ ছাড়িয়েছে। যাই হোক, সেসব কথা আর মায়ের সাহসে আমি আজ এখানে। আমি মনে করি, যে কোনো সাকসেসফুল মানুষের পেছনে তার মায়ের অবদান থাকেই। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। মা সব সময় চাইতেন, প্রযোজক হিসেবে যেন আমার শুরুটা অনুদানের সিনেমা দিয়ে হয়। সেটাই হলো। অথচ মা আর নেই। আমি মনে করি, তিনি না থেকেও আমার সঙ্গেই আছেন।’

advertisement 4

গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর বনানীর একটি হোটেলে আয়োজিত এই মহরত অনুষ্ঠানে অপুর পাশে ছিলেন ‘লাল শাড়ি’র নায়ক সাইমন সাদিক। ছিলেন গুণী নির্মাতা সোহানুর রহমান সোহান, সুব্রত, নিপুণ আক্তার, দিলরুবা দোয়েল, ইমন সাহা, শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, বিপ্লব সাহা, দীঘিসহ অনেকে।

সরকারি অনুদানের ‘লাল শাড়ি’ সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। এতে অপুর বিপরীতে দেখা যাবে সাইমনকে। সিনেমার গল্প হারানো ঐতিহ্য আর গ্রামীণ প্রেক্ষাপট।

advertisement