advertisement
advertisement
advertisement
advertisement

এক স্থানে আ.লীগ-বিএনপির কর্মসূচি, ১৪৪ ধারা জারি

পাবনা প্রতিনিধি
২৭ সেপ্টেম্বর ২০২২ ০১:১২ পিএম | আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ০১:২৭ পিএম
পাবনার মানচিত্র।
advertisement

পাবনা জেলার আটঘরিয়ায় এক স্থানে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত এ ধারা জারি থাকবে।

এর আগে গতকাল সোমবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদা আক্তার মাসুর সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।  

advertisement

উপজেলা নির্বাহী কর্মকর্তার কাযালয় সূত্রে জানা গেছে, তেল, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ও অন্যান্য দাবিতে উপজেলার মাজপাড়া ইউনিয়নের নাদুরিয়া মোড় এলাকায় আজ বিকেল ৪টায় আটঘরিয়া উপজেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি গ্রহণ করে। অপরদিকে, একই তারিখে ও একই স্থানে বিকেল তিনটায় সারা দেশে জামায়াত-বিএনপির নৈরাজ্য প্রতিহত করার মিছিল ও সমাবেশের আহ্বান করে উপজেলা আওয়ামী লীগ।

advertisement 4

একই স্থানে দুটি রাজনৈতিক দলের কর্মসূচি ঘোষণায় বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এ সময় এলাকায় পাঁচজনের বেশি সমবেত হওয়া, মিছিল, মিটিং, লাঠিসোটা ব্যবহার, মাইকিং করা, বিস্ফোরকদ্রব্য বহন বা আগ্নেয়াস্ত্র ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। তবে এ সময়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চলাচল ও জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান এর আওতামুক্ত থাকবে বলে জানিয়েছে কার্যালয় সূত্র।

এ বিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ১৪৪ ধারা জারিকৃত এলাকায় সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ তৎপর রয়েছে। যদি কেউ ১৪৪ ধারা ভঙ্গ করার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

advertisement