advertisement
advertisement
advertisement
advertisement

মেক্সিকোতে প্রশিক্ষণের সময় ৬ পুলিশকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২২ ১২:৩১ পিএম | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০১:০৫ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় রাজ্যে ছয় পুলিশ কর্মকর্তাকে হত্যা করেছে বন্দুকধারীরা। স্থানীয় সময় গতকাল বুধবার এ ঘটনা ঘটে। দেশটিতে মাদক পাচারের রুট নিয়ে প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীগুলোর মধ্যে চলমান সংঘাতের মধ্যেই এ হামলার ঘটনা সামনে এলো। খবর এনডিটিভির। 

জ্যাকাটেকাস রাজ্য সরকার এক বিবৃতিতে জানায়, ক্যালেরা দে ভিক্টর রোজালেসের একটি ক্রীড়া সেন্টারে প্রশিক্ষণের সময় পাঁচ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়।

advertisement

বিবৃতির তথ্য অনুযায়ী, ঘটনাস্থলে পৌঁছানোর পরে আরও দুজন আইন প্রয়োগকারী কর্মকর্তাকে গুলি করা হয়, যাদের মধ্যে একজন মারা যায়।

advertisement 4

জ্যাকাটেকাসের গভর্নর ডেভিড মনরিয়াল নিন্দা জানিয়ে এ ঘটনাকে ‘কাপুরুষোচিত আক্রমণ’ বলে উল্লেখ করেছেন। পাশাপাশি নিহতদের পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

গত কয়েক বছর ধরেই জ্যাকেটেকাসে সহিংসতার ঘটনা বেড়ে গেছে। এর পেছনে বিশেষজ্ঞরা যুক্তরাষ্ট্রে লাভজনক মাদক চোরাচালানের রুট নিয়ন্ত্রণের জন্য সিনালোয়া ও জালিস্কো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে চলমান সঙ্ঘাতকে দায়ী করেছেন।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে জ্যাকেটেকাসে রাজ্যের রাজধানীতে গভর্নরের প্রাসাদের সামনে পরিত্যক্ত একটি গাড়ি থেকে ১০ জনের লাশ উদ্ধার করা হয়।

২০০৬ সালে সরকার মাদক চোরাচালান গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করার জন্য সেনাবাহিনী মোতায়েন করার পর থেকে দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছে।

advertisement