advertisement
advertisement
advertisement
advertisement

ভারতের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২২ ০৪:০১ পিএম | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৬:২৭ পিএম
জসপ্রিত বুমরাহ। ছবি: সংগৃহীত
advertisement

অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনায় বড় ধরনের ধাক্কা খেল ভারত। কেননা ইনজুরির কারণে দলটির স্কোয়াড থেকে ছিটকে গেলেন ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্রের বরাত দিয়ে এমনটি নিশ্চিত করেছে সংবাদ সংস্থা পিটিআই।

যদিও বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া এখনও অফিসিয়ালি কোনো মন্তব্য করেনি। তবে বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বুমরাহর না খেলাটা বাজে সংকেত ছিল।

advertisement

গতকাল ম্যাচের টসের মাত্র দুই মিনিট আগে বিসিসিআই বুমরাহর ইনজুরির ব্যাপারে জানিয়েছিল। ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা টুইট করে লিখে, মঙ্গলবার ভারতের অনুশীলন সেশনে বুমরাজ পিঠে চোট পান। মেডিক্যাল টিম তার দেখভাল করছে। সে প্রথম ম্যাচ খেলতে পারছে না।

advertisement 4

পিঠের সমস্যার কারণে এশিয়া কাপও খেলতে পারেননি বুমরাহ। পরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন চালিয়ে যান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে শেষ দুটি টি-টোয়েন্টি খেলেছেন।

নাম প্রকাশ না করা শর্তে বিসিসিআইয়ের সেই সূত্র বলেন, ‘বুমরাহ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারছেন না। তার পিঠে ‍গুরুতর সমস্যা তৈরি হয়েছে। স্ট্রেস ফ্যাকচারে ভুগছেন তিনি এবং তিনি হয়তো ৬ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন।’

এদিকে বিশ্বকাপে ভারত দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন পেসার মোহাম্মদ শামি ও দীপক চাহার। আর বুমরাহ ছিটকে যাওয়ায় এদের কাউকেই নেওয়া হতে পারে।

ভারতের দ্বিতীয় সিনিয়র ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ছিটকে গেলেন বুমরাহ। এর আগে এশিয়া কাপে চোট পাওয়া স্পিন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বাদ পড়েন।

advertisement