advertisement
advertisement
advertisement
advertisement

কুড়িয়ে পাওয়া টাকার মালিকের খোঁজে চলছে মাইকিং

নিজস্ব প্রতিবেদক
২৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫০ পিএম | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫০ পিএম
প্রতীকী ছবি
advertisement

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় স্যানিটেশন সামগ্রী তৈরির কারখানার ব্যবস্থাপক মো. কামরুজ্জামান হাসপাতালে রোগী দেখতে যাচ্ছিলেন। পথে এক বান্ডিল টাকা পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেন তিনি। এরপর নানাভাবে চেষ্টা করেও মালিককে খুঁজে না পেয়ে আজ বৃহস্পতিবার বালিয়াডাঙ্গী উপজেলা শহরজুড়ে মাইকিং করেছেন তিনি।

মো. কামরুজ্জামানের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা গ্রামে। আজ সকাল আটটার দিকে হাসপাতালে এক রোগীকে দেখতে যান তিনি। সেখান থেকে ফেরার পথে রাস্তায় এক বান্ডিল টাকা পড়ে থাকতে দেখেন। সে সময় তিনি বান্ডিলটি তুলে নেন। আশপাশে কোনো পথচারীকে না পেয়ে তার কর্মস্থলে চলে আসেন। পরে তিনি কারখানা মালিকের কাছে টাকাগুলো দিয়ে কুড়িয়ে পাওয়ার বিষয়টি খুলে বলেন।

advertisement

কামরুজ্জামান বলেন, ‘টাকাগুলো কোনো মানুষের কষ্টের টাকা হতে পারে। হতে পারে তার স্বজনের চিকিৎসার খরচ। সেই ভাবনা থেকেই ফার্মের মালিকের পরামর্শে আজ দুপুর থেকে মাইকিং শুরু করি। এর মধ্যে চারজন টাকা নিজেদের দাবি করে যোগাযোগ করেছেন। তবে তাদের দেওয়া তথ্যের সঙ্গে কুড়িয়ে পাওয়া টাকার পরিমাণের মিল পাওয়া যায়নি।’

advertisement 4

বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম বলেন, এটি একটি অনন্য দৃষ্টান্ত। কুড়িয়ে পাওয়া টাকা নিজের কাজে ব্যবহার না করে, তা প্রকৃত মালিককে ফিরিয়ে দেওয়ার চেষ্টা সত্যি প্রশংসনীয়।

advertisement