advertisement
advertisement
advertisement
advertisement

‘একাই’ টুইটারের সব দায়িত্ব সামলাবেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক
১ নভেম্বর ২০২২ ১০:৪৮ এএম | আপডেট: ১ নভেম্বর ২০২২ ১২:৫৪ পিএম
ইলন মাস্ক
advertisement

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার কেনার পর  সিইও পরাগ আগরওয়ালকে চাকরি থেকে বরখাস্ত করেন। শুধু সিইও পরাগকেই নয়, টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন তিনি। বোর্ডের সব কর্মকর্তাকে তিনি ছাঁটাই করে দিয়েছেন। তিনি একাই টুইটারের সব দায়িত্ব সামলাবেন।

এর আগে টুইটারের পরিচালক ছিলেন ৯ জন। পরিচালনা পর্ষদ থেকে বিদায় নেওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন টুইটার বোর্ডের সাবেক চেয়ারম্যান ব্রেট টেলর ও সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়াল।

advertisement

জানা গেছে, পরাগ আগরওয়ালকে চাকরি থেকে বের করায় ক্ষতিপূরণ বাবদ তাকে ৪২ মিলিয়ন ডলার (প্রায় ৩২১.৬ কোটি টাকা) দিতে হবে মাস্ককে। পরাগের চাকরির চুক্তি অনুযায়ী, কোম্পানি বিক্রির ১২ মাসের মধ্যে যদি পরাগ আগরওয়ালকে ছাঁটাই করা হয়, তাহলে তাকে ৪২ মিলিয়ন ক্ষতিপূরণ দিতে হবে।

advertisement 4

৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার কিনেছেন ইলন মাস্ক। এর আগে চলতি বছরের শুরুতেই টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কেনেন ইলন।

মাস্ক টুইটার কেনার পর থেকেই অনেকে দাবি করেছিলেন, তিনি গণছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছেন। টুইটারের অন্তত ৭৫ শতাংশ কর্মীকে ১ নভেম্বর থেকেই তিনি ছাঁটাই করতে চলেছেন বলে খবর রটেছিল। এমনকি কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছিল, ছাঁটাই প্রক্রিয়া শুরুর জন্য কর্মীদের নামের তালিকা চেয়ে পাঠিয়েছেন বিশ্বের অন্যতম এই ধনী।

advertisement