advertisement
advertisement
advertisement
advertisement

কৃষি বিপণন অধিদপ্তরে নিয়োগ

৩ নভেম্বর ২০২২ ১২:০০ এএম
আপডেট: ৩ নভেম্বর ২০২২ ১২:২৭ এএম
advertisement

সম্প্রতি কৃষি বিপণন অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকায় রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই অধিদপ্তরে তিন ক্যাটাগরির পদে ১২ থেকে ১৬তম গ্রেডে ২৫ কর্মী নিয়োগ দেওয়া হবে।

আবেদন বিস্তারিত

advertisement

১. পদের নাম : মাঠ ও বাজার পরিদর্শক।

advertisement 4

পদসংখ্যা : ১১। শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক কিংবা সমমানের ডিগ্রি অথবা কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে কৃষিতে অন্যূন দ্বিতীয় শ্রেণি অথবা সমমানের সিজিপিএতে চার বছর মেয়াদি ডিপ্লোমা ও কম্পিউটারচালনায় দক্ষতা থাকতে হবে।

বয়স : ১৮-৩০ বছর। বেতন স্কেল : ১১,৩০০-২৭,৩০০ টাকা (গ্রেড-১২)।

২. পদের নাম : সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা : ২।

শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে ইংরেজি এবং বাংলায় সর্বনিম্ন গতি (প্রতিমিনিটে) যথাক্রমে ৮০ ও ৫০। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি এবং বাংলায় সর্বনিম্ন (প্রতিমিনিটে) যথাক্রমে ৩০ ও ২৫ শব্দ থাকতে হবে। বয়স : ১৮-৩০ বছর। বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)।

কৃষি বিপণন অধিদপ্তরে ১২-১৬তম গ্রেডে চাকরি, আবেদন ফি ২০০-৩০০

৩. পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা : ১২।

শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে ইংরেজি এবং বাংলায় সর্বনিম্ন (প্রতিমিনিটে) যথাক্রমে ২০ ও ২০ শব্দ থাকতে হবে। বয়স : ১৮-৩০ বছর। বেতন স্কেল : ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ফরিদপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, খাগড়াছড়ি, নাটোর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালী। তবে এতিম ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা : সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ২০২২ সালের ১ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

আবেদন পদ্ধতি : আগ্রহী প্রার্থীদের যঃঃঢ়://ফধস.ঃবষবঃধষশ.পড়স.নফ/ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন অথবা ধষষলড়নং.য়ঁবৎু@ঃবষবঃধষশ.পড়স.নফ বা ধফধফসহ১৯২৮@মসধরষ.পড়স ঠিকানায় ইমেইলে যোগাযোগ করা যাবে।

আবেদনের সময়সীমা : ১০ নভেম্বর থেকে ৩০ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত।

advertisement