advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়া পাচারকালে ১১ রোহিঙ্গা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
১০ নভেম্বর ২০২২ ০৫:৩০ পিএম | আপডেট: ১০ নভেম্বর ২০২২ ০৫:৩০ পিএম
গ্রেপ্তার চার দালাল। ছবি: আমাদের সময়
advertisement

সাগর পথে মালয়েশিয়া পাচারকালে টেকনাফ উপজেলার উপকূলীয় এলাকা মহেষখালী পাড়া থেকে ১১ রোহিঙ্গা ও ৪ দালালকে গ্রেপ্তার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। গতকাল বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএন কর্মকর্তা পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জামাল পাশা।

আটক চার দালাল হলেন- উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের আব্দুর রশিদ (৩৬), আইয়ুব (২৬), আমির হোসেন (৩৪) ও টেকনাফের পশ্চিম গুদারবিলের রবিউল আলম (২০)।

advertisement

পুলিশ সুপার জানান, পাচারকারী একটি চক্রের সদস্যরা টেকনাফের নয়াপাড়া ক্যাম্পের দুই জন, কুতুপালং ও বালুখালি ক্যাম্পের ১১ জন রোহিঙ্গাকে সাগরপথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে টেকনাফ মহেষখালীয়া পাড়ার এক বাড়িতে আনেন। খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে চার দালালকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তিতে ১১ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

advertisement 4

তিনি আরও জানান, আটক চার দালালকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার ১১ রোহিঙ্গাকে সিআইসির মাধ্যমে তাদের ক্যাম্পে পাঠানো হবে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম বলেন, ‘আটক চার দালালের বিরুদ্ধে রাতে মামলা রুজু করা হয়েছে। তাদেরকে আজ সকালে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের বিরুদ্ধে অভিযান চলছে।’

advertisement