advertisement
advertisement
advertisement
advertisement

১০২ ইয়াবা ব্যবসায়ীর মামলার রায় ২৩ নভেম্বর

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
১৫ নভেম্বর ২০২২ ০৬:১৪ পিএম | আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৬:১৪ পিএম
প্রতীকী ছবি
advertisement

আত্মসমর্পণ করা ১০২ জন ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে আগামী ২৩ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন ধার্য করেছেন আদালত। এ সময় আদালতে উপস্থিত ১৮ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আজ মঙ্গলবার কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এই রায়ে তারিখ ঘোষণা করেন। মামলাটির রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

advertisement

তিনি জানান, গত ৩০ অক্টোবর ১০২ জন ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে হওয়া মামলাটির সাক্ষ্য নেওয়া শেষ হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা সর্বশেষ সাক্ষী দেন। বর্তমানে মামলার সব আসামি জামিনে আছেন।

advertisement 4

তিনি আরও জানান, ২০১৯ সালে টেকনাফ সদরের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের উপস্থিতিতে ১০২ জন ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। এ সময় তিন লাখ ইয়াবা, ৩০টি দেশীয় বন্দুক ও ৭০ রাউন্ড গুলি জমা দেন তারা। ওই দিনই তাদের আসামি করে টেকনাফ মডেল থানায় অস্ত্র ও মাদক আইনে মামলা হয়। মামলার বাদী ছিলেন টেকনাফ থানার তৎকালীন পরিদর্শক (অপারেশন) শরীফ ইবনে আলম।

মামলার তদন্তকারী কর্মকর্তা হিসাবে নিয়োগ দেওয়া হয় পরিদর্শক এবিএমএস দোহাকে। মামলা করার দিনই আদালতের মাধ্যমে সব আসামিকে গ্রেপ্তার দেখিয়ে কক্সবাজার জেলা কারাগারে পাঠানো হয়।

advertisement