advertisement
advertisement
advertisement
advertisement

ইডেন ছাত্রলীগের ১৪ নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
২৪ নভেম্বর ২০২২ ০৯:১৭ এএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০৯:২১ এএম
ইডেন ছাত্রলীগ
advertisement

ইডেন কলেজ ছাত্রলীগের ১৪ নেত্রীকে গত ২৫ সেপ্টেম্বর ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে’ বহিষ্কার করে ছাত্রলীগ। গতকাল বুধবার রাতে তাদের ওপর থেকে সেই বহিষ্কারাদেশ তুলে নিয়েছে সংগঠনটি। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই আদেশ প্রত্যাহার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, নিজ আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা এবং সূচনা আক্তারের উপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হলো।

advertisement

প্রসঙ্গত, গত সেপ্টেম্বর সংগঠনকে ব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও সিট বাণিজ্যের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে। এই ঘটনায় বেশ কিছুদিন ধরে উত্তপ্ত ছিল কলেজ ক্যাম্পাস। দুবার মুখোমুখি অবস্থান এবং মারামারির ঘটনাও ঘটে দুই পক্ষের। এরই পরিপ্রেক্ষিতে সংগঠনের ‘শৃঙ্খলা ভঙ্গের দায়ে’ এদের বহিষ্কার করা হয়েছিল।

advertisement 4

আগামী ৮ ও ৯ ডিসেম্বর ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই হিসেবে আল নাহিয়ান ও লেখক আর সপ্তাহ দুয়েক ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন। নিজেদের শেষ সময়ে তারা আগে স্থগিত করা কমিটি বা বহিষ্কার করা নেতাকর্মীদের দায়মুক্তি দিচ্ছেন। নানা অভিযোগে স্থগিত করা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশও গত ৯ নভেম্বর তুলে নিয়েছেন আল নাহিয়ান ও লেখক।

আরও পড়ুন-ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারে চমক

advertisement