advertisement
advertisement
advertisement
advertisement

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প: ধ্বংসস্তূপ থেকে জীবিত শিশু উদ্ধার

অনলাইন ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ১১:৪৩ এএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১১:৪৩ এএম
দেশটিতে আঘাত হানা ভূমিকম্পে এখন পর্যন্ত ২৭১ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে
advertisement

ইন্দোনেশিয়ায় জাভা দ্বীপে গত সোমবারে আঘাত হানা ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৭১ জনে দাঁড়িয়েছে। দেশটির জাতীয় দুর্যোগ মোকাবিলা এজেন্সি তাদের সবশেষ ঘোষণায় বলছে, এখনও ১৫১ জন নিখোঁজ রয়েছে। 

গত সোমবার রিখটার স্কেলে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পটি দেশটির জাভার পার্বত্য এলাকায় আঘাত হানে। এর ফলে যে ভূমি ধস হয় তাতে কোথাও কোথাও পুরো গ্রাম মাটি চাপা পড়েছে।

advertisement

রিপোর্ট, অন্তত ২২ হাজার বাড়ি ভূমিকম্পে ধ্বংস হয়েছে এবং ৫৮ হাজার -এরও বেশি লোক বাড়িঘর হারিয়ে বিভিন্ন স্থানে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে।উদ্ধারকারীরা ধংসস্তুপের ভেতর থেকে বেঁচে যাওয়া লোকজন খুঁজছেন ।

advertisement 4

এরই মধ্যে গতকাল বুধবার ছয় বছর বয়সী এক বালককে ভূমিকম্পের ধ্বংসস্তূপের নিচে দুই দিনেরও বেশি আটকে থাকার পর জীবিত উদ্ধার করা হয়েছে। এই ঘটনা নিখোঁজদের স্বজনের মধ্যে ফের আশা সঞ্চার করেছে বলে সিএনএন জানিয়েছে।

ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (বিএনপিবি) জানিয়েছে, সিয়ানজুর জেলার নাগরাক গ্রাম থেকে বালকটিকে উদ্ধার করা হয়েছে, তার নাম আজকা মৌলানা মালিক।

মালিককে তার দাদীর মৃতদেহের পাশে পাওয়া যায় বলে জানিয়েছে তারা। তাকে সিয়ানজুর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর আগে উদ্ধারকর্মীরা তার বাবা-মায়ের মৃতদেহ খুঁজে পেয়েছিল।

advertisement