advertisement
advertisement
advertisement
advertisement

দ. কোরিয়া যুক্তরাষ্ট্রের বিশ্বস্ত কুকুর: উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ০২:৪৯ পিএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০২:৪৯ পিএম
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বোন
advertisement

দক্ষিণ কোরিয়াকে একহাত নিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। তিনি দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টকে ‘মূর্খ’ এবং যুক্তরাষ্ট্রের ‘বিশ্বস্ত কুকুর’ হিসেবে অভিহিত করেছেন। বৃহস্পতিবার সরকারি সংবাদ মাধ্যম সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) এ কথা জানিয়েছে।

সম্প্রতি উত্তর কোরিয়া আন্ত:মহাদেশীয়সহ একাধিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায়। এ প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়া বলেছে, তারা পিয়ংইয়ংয়ের ওপর একতরফা নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনা করছে।

advertisement

দক্ষিণ কোরিয়ার বক্তব্যের সূত্র ধরে কিম ইয়ো জং বলেছেন, জঘন্য এই পদক্ষেপে স্পষ্টত এটিই দেখা যাচ্ছে যে, দক্ষিণ কোরিয়া যুক্তরাষ্ট্রের কট্টর ও বিশ্বস্ত কুকুর।

advertisement 4

তিনি আরও বলেন, ‘উত্তর কোরিয়ার ওপর নির্বিচারে চাপানো এই নিষেধাজ্ঞায় আমি বিস্মিত হচ্ছি। দক্ষিণ কোরিয়ার গ্রুপটি যেন যুক্তরাষ্ট্রের ছুড়ে দেওয়া মাংসের ওপর দৌড়ানো একটি বন্য কুকুর। এটি এক অপরূপ দৃশ্য!’

কিম দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইয়ুন সুক ইয়েলের বিরুদ্ধে বিপজ্জনক পরিস্থিতি তৈরির অভিযোগ করে বলেন, তিনি তার পূর্বসুরি মুন জায়ে ইনের তুলনায় অনেক বেশি কট্টর।

উত্তর কোরিয়া শুক্রবার রেকর্ড ভাঙা সর্বশেষ আন্ত:মহাদেশীয় ব্যালাষ্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া দেশটিকে সতর্ক করে।

advertisement