advertisement
advertisement
advertisement
advertisement

কাতার বিশ্বকাপ ২০২২
গোলশূন্য ড্রতে শেষ উরুগুয়ে-দ. কোরিয়া ম্যাচ

স্পোর্টস ডেস্ক
২৪ নভেম্বর ২০২২ ০৮:৫৭ পিএম | আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ০৯:৩১ পিএম
ছবি: সংগৃহীত
advertisement

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া। তবে আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচটি কেউ জেতেনি। গোলশূন্য ড্রতে শেষ হয়েছে।

আজ বৃহস্পতিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। যেখানে ম্যাচের শুরু থেকে বল দখলে দক্ষিণ কোরিয়া আর আক্রমণে উরুগুয়ে এগিয়ে ছিল।

advertisement

খেলার ১৯তম মিনিটে প্রথম সুযোগটি পায় উরুগুয়ে। হোসে মারিয়া হিমেনেসের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে শট নেন উরুগুয়ের ফেদে ভালভেরদে। তবে ক্রসবারের ওপর দিয়ে বল চলে যায়।

advertisement 4

এর তিন মিনিট পর দারউইন নুনেসের আরেকটি সহজ সুযোগ নষ্ট করেন। তবে ৩৪তম মিনিটে প্রথম দক্ষিণ কোরিয়া ভালো একটি সুযোগ পেলেও উড়িয়ে মেরে হতাশ করেন অরক্ষিত ফরোয়ার্ড হওয়াং উই-জো।

বিরতির ঠিক আগে অভিজ্ঞ ডিফেন্ডার দিয়েগো গদিনের হেড পোস্টে লাগলে হতাশ হতে হয় দুইবারের বিশ্বজয়ীদের।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও উরুগুয়ে ছিল আক্রমণাত্মক। বেশ কয়েকবার প্রচেষ্টাও চালায় তারা। যেখানে খেলার ৮১তম মিনিটে বক্সের বাইরে জায়গা বানিয়ে নুনেসের শটে হেডের চেষ্টায় মাথা ছোঁয়াতে পারেননি কাভানি, বল যায় বাইরে দিয়ে।

আর ম্যাচের শেষ দিকে ফের গোল বঞ্চিত হয় উরুগুয়ে। ফেদে ভালভেরদের ডান পায়ের জোরাল শট পোস্টের ওপরের দিকে লাগে। শেষ অবধি ড্রতেই সন্তুষ্ট থাকতে হয় দলটিকে।

advertisement